logo
আপডেট : ২৪ এপ্রিল, ২০২২ ১০:১৩
পঞ্চগড়ে জমে উঠেছে ঈদ বাজার
মো. নুর হাসান, পঞ্চগড়

পঞ্চগড়ে জমে উঠেছে ঈদ বাজার

শহরের একটি বিপণি-বিতানে ক্রেতাদের ভিড়

ঈদকে সামনে রেখে পঞ্চগড়ের বিভিন্ন বিপণি-বিতানে জমে উঠেছে বেচাকেনা। পরিবার-পরিজনদের জন্য নতুন পোশাক কিনতে বাজারে আসছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষজন। প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত চলছে কেনাবেচা।

জেলার পাঁচ উপজেলার বিভিন্ন মার্কেট ঘুরে দেখা যায়, ঈদ যতই ঘনিয়ে আসছে ততই বিভিন্ন বিপণি-বিতানগুলোতে ভিড় বাড়ছে। রমজানের প্রথম দিকে তেমন বেচা-বিক্রি ভালো না হলেও এখন বেচাকেনা শুরু হয়েছে। ক্রেতারা পছন্দমতো পোশাক কিনতে এক দোকান থেকে অন্য দোকানে ছুটছেন।

ছেলেদের তুলনায় মেয়েদের পোশাকেই যেন বেশি জমজমাট এবারের ঈদ বাজার। ছেলেদের পাঞ্জাবির দোকানগুলোতেও ভিড় ছিল চোখে পড়ার মতো। তবে ক্রেতাদের অভিযোগ, আগের চেয়ে বেড়েছে সব কাপড়ের দাম।

এই ঈদে দোকানিরা ইন্ডিয়ান সাহারা জর্জেট, ডায়মন্ড, বিনয়, কাঁচা-বাদাম, লাচ্ছা, বিবেগ, লংস্কার্ট, পাখি-লেহেঙ্গা, ঐশ্বরিয়ার ময়ূরী-ড্রেস আর পাকিস্তানি বাড়িস, খুবসুরত, পাকিস্তানি-কটি, শাহজাদি ইত্যাদি ডিজাইনের পোশাক এনেছেন।

এসব ডিজাইনের কাপড় রকম ভেদে দুই হাজার থেকে পাঁচ হাজার টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে। অন্যদিকে টেইলার্সের দোকানেও প্রচুর ভিড় লক্ষ্য করা গেছে। এক সপ্তাহ আগে থেকে কাপড় বানানোর অর্ডার নেওয়া বন্ধ করে দিয়েছেন টেইলার্স মালিকরা।

পঞ্চগড় সেন্ট্রাল প্লাজায় ঈদ বাজার করতে আসা রেশমা আক্তার বলেন, ‘গত দুই বছর ঈদে মার্কেটে আসতে পারিনি। ঈদে পরিবারের জন্য কেনাকাটা করার মজাই আলাদা। পরিবারের সবার জন্য কেনাকাটা করবো।’

আসাদুল্লাহ রিপন নামের আরেক ক্রেতা বলেন, ‘অন্য বছরের তুলনায় এ বছর ঈদে সব জিনিসপত্রের দাম বেশি। কিন্তু কি আর করার আছে। ঈদে কিছু কেনাকাটা করা দরকার, তাই মার্কেটে এসেছি।

পঞ্চগড় শহরের স্বপ্নরঙ ফ্যাশনের বিক্রেতা রুবেল ইসলাম বলেন, ‘প্রতি বছর ঈদে ভারতীয় সিরিয়ালের নামে পোশাক চান ক্রেতারা। তবে এ বছর তেমন পোশাকের চাহিদা নেই। ছোট মেয়েদের নতুন দুটি পোশাক এসেছে সরারা ও গারারা।’

সততা ফেব্রিসের সত্ত্বাধিকারী আব্দুল জব্বার সুরুজ বলেন, ‘করোনার কারণে দুই বছর ঈদে বেচাকেনা তেমন হয়নি। আশা করছি, এই ঈদে বেচা-বিক্রি অনেক ভালো হবে।’