logo
আপডেট : ২৪ এপ্রিল, ২০২২ ১৬:৫২
আইপিএল
কলকাতায় প্লে অফ, আহমেদাবাদে ফাইনাল
ক্রীড়া ডেস্ক

কলকাতায় প্লে অফ, আহমেদাবাদে ফাইনাল

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর প্লে অফ ও ফাইনালের ভেন্যু চূড়ান্ত হয়েছে। কলকাতায় প্লে অফ এবং ফাইনাল আহমেদাবাদে অনুষ্ঠিত হবে। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এ তথ্য নিশ্চিত করেছে। ২৪ মে কোয়ালিফায়ার ওয়ান এবং পরের দিন এলিমিনেটর ইডেন গার্ডেনে অনুষ্ঠিত হবে। একদিন বিরতির পর ২৭ মে নরেন্দ্র মোদী স্টেডিয়ামে কোয়ালিফায়ার টু ম্যাচ মাঠে গড়াবে। একই মাঠে ২৯ মে ফাইনাল অনুষ্ঠিত হবে।

প্লে অফ ও ফাইনাল ম্যাচে দর্শক সংখ্যায় কোনো সীমাবদ্ধতা থাকবে না। দুই বছর পর এই প্রথম আইপিএলের কোনো ম্যাচ দর্শকপূর্ণ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। করোনাভাইরাসের কারণে আইপিএলের গত দুই আসর দর্শকশূন্য স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়। তবে এবারের আসর থেকে দর্শকদের স্টেডিয়ামে উপস্থিত থাকার সুযোগ দেওয়া হয়। শুরুতেই স্টেডিয়ামের ধারণ ক্ষমতার ২৫ ভাগ দর্শক নিয়ে খেলা শুরু হয়। পরবর্তীতে দর্শক সংখ্যা ৫০ ভাগে উন্নীত করা হয়।

কলকাতা ও আহমেদাবাদ স্টেডিয়ামে সম্প্রতি ভারত ও ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে সিরিজ আয়োজন করা হয়েছিল। আহমেদাবাদে অনুষ্ঠিত ওয়ানডে ম্যাচটি দর্শকশূন্য স্টেডিয়ামে আয়োজন করা হয়। তবে কলকাতায় অনুষ্ঠিত টি-২০ ম্যাচে ৭৫ ভাগ দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হয়েছিল।

আইপিএলের প্লে অফ ও ফাইনাল সম্পর্কে ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি বলেন, ‘লিগ পর্যায়ের খেলা শেষে কলকাতা ও আহমেদাবাদের ম্যাচে শতভাগ দর্শককে খেলা উপভোগের সুযোগ দেওয়া হবে।’