logo
আপডেট : ২৫ এপ্রিল, ২০২২ ১২:২৫
পুঁজিবাজার নিয়ে সোশ্যাল মিডিয়ায় অপপ্রচারের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি
নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজার নিয়ে সোশ্যাল মিডিয়ায় অপপ্রচারের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি

রাজধানীর মতিঝিলে বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদ কার্যালয়ে ‘সোশ্যাল মিডিয়ায় পুঁজিবাজার বিষয়ক বিভিন্ন মিথ্যা ও নেতিবাচক মন্তব্যের প্রতিবাদ’ শীর্ষক সংবাদ সম্মেলন। ছবি- সংগৃহীত

সামাজিক যোগাযোগমাধ্যমে পুঁজিবাজার নিয়ে অপপ্রচারকারীদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি দিয়েছে বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদ। গতকাল রোববার (২৪ এপ্রিল) রাজধানীর মতিঝিলে বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদ কার্যালয়ে ‘সোশ্যাল মিডিয়ায় পুঁজিবাজার বিষয়ক বিভিন্ন মিথ্যা ও নেতিবাচক মন্তব্যের প্রতিবাদ’ শীর্ষক সংবাদ সম্মেলনে এ হুঁশিয়ারি জানানো হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, পুঁজিবাজার নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে অপপ্রচার চালিয়ে আসছে কিছু কুচক্রী মহল। পুঁজিবাজারের পাশাপাশি খাত সংশ্লিষ্ট ব্যক্তি ও তাদের পরিবারের সদস্যদের নিয়েও অপপ্রচার চালাচ্ছে তারা। এতে ওই সংশ্লিষ্ট ব্যক্তি ও তাদের পরিবারের সদস্যরা সামাজিকভাবে হেয়-প্রতিপন্ন ও অসম্মানিত হচ্ছেন। তাই সামাজিক যোগাযোগমাধ্যমে পুঁজিবাজার নিয়ে অপপ্রচারকারীদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি দেওয়া হচ্ছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক কাজী আব্দুর রাজ্জাক। এ সময় মো. মহসিন মিয়া, মামুন হোসেন ইকবাল হোসেন, মো. শাহীন, মো. ওমর শরীফসহ সংগঠনের অন্য নেতারা উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে কাজী আব্দুর রাজ্জাক বলেন, কতিপয় ব্যক্তি সোশ্যাল মিডিয়া ফেসবুক ব্যবহার করে পুঁজিবাজার সংশ্লিষ্ট সম্মানিত ব্যক্তিদের জড়িয়ে নোংরা, অশ্লীল, মিথ্যা ও মনগড়া মন্তব্য করে পোস্ট দিচ্ছেন। তারা এখানেই ক্ষ্যান্ত নন, সম্মানিত ওই সব ব্যক্তির পরিবারকে জড়িয়েও নোংরা পোস্ট ও কমেন্ট করে যাচ্ছেন। যার ফলে ঐ সব সম্মানিত ব্যক্তি ও তাদের পরিবার সামাজিকভাবে হেয়প্রতিপন্ন ও অসম্মানিত হচ্ছেন।

এতে সাধারণ বিনিয়োগকারীদের মধ্যে বিভ্রান্তি তৈরি হচ্ছে, যার নেতিবাচক প্রভাব পুঁজিবাজারের পড়েছে বলে আমরা মনে করি। এই ধরনের অবিবেচক ও কুরুচিপূর্ণ কর্মকাণ্ড দেশের পাশাপাশি বিশ্বের দরবারেও আমাদের পুঁজিবাজার নিয়ে নেতিবাচক বার্তা দিচ্ছে, যা আমাদের পুঁজিবাজারের ভাবমূর্তি ক্ষুণ্ন করছে। আমরা এ ধরনের অশালীন ও কুরুচিপূর্ণ কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।