logo
আপডেট : ২৫ এপ্রিল, ২০২২ ২১:২৫
প্রধানমন্ত্রীর ঈদ উপহার
ঘর পাচ্ছেন ৬৬২ ভূমিহীন পরিবার
বাগেরহাট প্রতিনিধি

ঘর পাচ্ছেন ৬৬২ ভূমিহীন পরিবার

মুজিববর্ষে বাগেরহাটের ৯ উপজেলায় প্রধানমন্ত্রীর ‘ঈদ উপহার বাড়ি’ হিসেবে জমি ও ঘর পাচ্ছেন ৬৬২ ভূমিহীন-গৃহহীন অসহায় পরিবার। আজ মঙ্গলবার গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে উপকারভোগীদের ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী।

গতকাল সোমবার দুপুরে এ বিষয়ে বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান প্রেস ব্রিফিং করে সাংবাদিকদের এসব তথ্য জানান।

তিনি বলেন, ‘মুজিববর্ষ উপলক্ষে তৃতীয় পর্যায়ে জেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য নির্মিত ৬৬২টি ঘর প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে মঙ্গলবার হস্তান্তর করা হবে। সারাদেশে ৩২ হাজার ৯০৪টি ঘর হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন তিনি। এ পর্যায়ে বাগেরহাটের ৯ উপজেলায় ৬৬২টি পরিবারের মাঝে ঘর প্রদান করা হবে।

‘জেলার ৯ উপজেলার মধ্যে মোরেলগঞ্জে ১৮১, মোংলায় ১৪৫, ফকিরহাটে ৮০, বাগেরহাট সদরে ৭০, মোল্লাহাটে ৭০, রামপালে ৬০, চিতলমারীতে ২৮, কচুয়ায় ২৩ এবং শরণখোলা উপজেলায় পাঁচজন গৃহহীন ও ভূমিহীন পরিবার এ বাড়ি পাবেন। প্রতিটি গৃহ নির্মাণে তৃতীয় পর্যায়ে দুই লাখ ৫৯ হাজার টাকা ব্যয় হয়েছে।’

জেলা প্রশাসক আরো বলেন, জেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে প্রথম ও দ্বিতীয় পর্যায়ে ১০৭৮টি পরিবারকে ঘর দেওয়া হয়। আর তৃতীয় পর্যায়ে ১০৯২টি ঘরের নির্মাণের বরাদ্দ পাওয়া গেছে। এর মধ্যে ৬৬২টির নির্মাণকাজ শেষ হয়েছে, যা ভূমিহীন ও গৃহহীনদের মঙ্গলবার হস্তান্তর করা হবে। বাকি ৪২৯টি ঘরের নির্মাণকাজ শেষ হলে হস্তান্তর করা হবে।’