logo
আপডেট : ২৬ এপ্রিল, ২০২২ ০৮:২৪
পিছিয়ে পড়েও জয় জুভেন্টাসের
ক্রীড়া ডেস্ক

পিছিয়ে পড়েও জয় জুভেন্টাসের

সিরি ‘এ’তে সর্বাধিকবার শিরোপা জিতলেও এবারের লিগে জুভেন্টাসের অবস্থা বেশ নাজুক। লিগ শিরোপা জয়ের লড়াই থেকে বেশ আগেই ছিটকে গেছে। এখন দলটি চ্যাম্পিয়ন্স লিগে খেলার সম্ভাবনা ধরে রাখার লড়াইয়ে নেমেছে। সোমবার রাতে সাসুউলোকে হারিয়ে সে সম্ভাবনা উজ্জ্বল করেছে। অ্যাওয়ে ম্যাচে পিছিয়ে পড়ার পর ২-১ গোলে জয় পায় তারা। এ জয়ে জুভেন্টাস শীর্ষ চারে টিকে থাকার অনেকটা নিশ্চয়তা পেয়েছে।

গিয়াকোমো রাসপাদোরির গোলে পিছিয়ে পড়েছিল জুভেন্টাস। পাউলো দিবালার গোলে সমতা আনার পর ৮৮ মিনিটে ময়সে কিনের কাছ থেকে জয়সূচক গোল পায়। এ জয়ের ফলে ৩৪ ম্যাচ শেষে জুভেন্টাসের পয়েন্ট ৬৬। শীর্ষে থাকা এসি মিলানের সংগ্রহ ৭৪ পয়েন্ট। তারাও ৩৪ ম্যাচ খেলেছে। এক ম্যাচ কম খেলা ইন্টার মিলানের পয়েন্ট ৭২। আর তৃতীয় স্থানে থাকা নাপোলির পয়েন্ট ৬৭। ফলে জুভেন্টাসের সামনে শুধু চতুর্থ স্থান নয়, তৃতীয় স্থান দখলের সম্ভাবনাও রয়েছে।

নিজেদের মাঠে খেলার সুবাদে ম্যাচের শুরুতে দারুণ উজ্জ্বল ছিল সাসুউলো। বেশ কয়েকবার তারা জুভেন্টাসের গোল সীমানায় জোরালো আক্রমণও রচনা করেছে। তারই সুবাদে ৩৮ মিনিটে গোল পেয়ে যায় মধ্যম শক্তির দলটি। চমৎকার বোঝাপড়ার ফসল হিসেবে গোলটি পায় সাসুউলো। এর আগে একের পর এক আক্রমণ রুখে দিলেও এবার জুভেন্টাস গোলরক্ষককের করার কিছুই ছিল না। খুব কাছ থেকে নেওয়া নেওয়া গিয়াকোমো রাসপাদোরির শট জুভেন্টাসের জালে আছড়ে পড়ে।

৩৮ মিনিটে জুভেন্টাস পিছিয়ে পড়ার পর ৪৫ মিনিটে প্রকৃতভাবে প্রথম আক্রমণ রচনা করে জুভেন্টাস। আর সে আক্রমণ থেকেই জুভেন্টাস পেয়ে যায় প্রথম গোল। পাউলো দিবালার চমৎকার শট খেলা সমতায় ফিরে আসে। ক্লাব ছেড়ে যাওয়া দিবালার এটা ছিল মৌসুমে নবম গোল। দারুণ এ গোলের মাধ্যমে দিবালার আবার তার মানটা বুঝিয়েছেন। দ্বিতীয়ার্ধে আলভারো মোরাতো চমৎকার এক হেড নিয়েছিলেন। কিন্তু তা লক্ষ্যে পৌঁছানোর আগে দারুণ দক্ষতায় সাসুউলো গোলরক্ষক রুখে দেন। তবে ম্যাচ শেষ হওয়ার দুই মিনিট আগে ময়সে কিনের শট তিনি রুখতে পারেননি। ফলে মূল্যবান এক জয় পায় জুভেন্টাস।

ম্যাচ শেষে জুভেন্টাস কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি বলেন, ‘আমাদের দলের বেশ উন্নতি হয়েছে। কিভাবে ম্যাচ নিয়ন্ত্রণ করতে হয় তা খেলোয়াড়রা শিখতে শুরু করেছে। খুব বেশি খেলোয়াড় পরিবর্তন করা আমার পছন্দ নয়। তবে আমাদের দলে নতুন করে দুই একজন খেলোয়াড় নেওয়ার দরকার রয়েছে। দলের খেলোয়াড়দের মধ্যে পরিশ্রান্তি কাজ করছে। যাহোক সবাইকে ধন্যবাদ। এ জয়ের ফলে আমাদের চতুর্থ স্থানে থাকার সম্ভাবনা জোরালো হয়েছে। তৃতীয় স্থানে থাকা নাপোলি থেকে মাত্র এক পয়েন্ট দূরে আমরা। যাহোক এখন আমাদের লড়াইটা অব্যাহত রাখতে হবে।