logo
আপডেট : ২৬ এপ্রিল, ২০২২ ১৭:৪১
তেঁতুলতলা মাঠে থানা নির্মাণ না করার দাবি কেন্দ্রীয় খেলাঘরের
নিজস্ব প্রতিবেদক

তেঁতুলতলা মাঠে থানা নির্মাণ না করার
দাবি কেন্দ্রীয় খেলাঘরের

রাজধানীর কলাবাগান এলাকার তেঁতুলতলা মাঠে থানা নির্মাণের প্রতিবাদ করায় সৈয়দা রত্না ও তার কিশোর ছেলেকে কোনো কারণ ছাড়া দীর্ঘ সময় থানায় আটকে রাখার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে জাতীয় শিশু কিশোর সংগঠন কেন্দ্রীয় খেলাঘর আসর। সেইসঙ্গে শিশুদের শারিরীক ও মানসিক বিকাশে মাঠের প্রয়োজনীয়তার বিষয়টি উপেক্ষা করে সেখানে থানা নির্মাণের প্রক্রিয়া থেকে সরকারকে সরে আসারও দাবি জানিয়েছেন সংগঠনের নেতারা।

মঙ্গলবার (২৬ এপ্রিল) সংগঠনের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে এসব দাবি তুলে ধরা হয়েছে।

কেন্দ্রীয় খেলাঘর আসরের সভাপতিমন্ডলীর চেয়ারম্যান অধ্যাপক পান্না কায়সার ও সাধারণ সম্পাদক প্রণয় সাহা বিবৃতিতে বলেন, উল্লেখিত মাঠটিতে থানা তৈরি না করে শিশু-কিশোরদের ভালোভাবে খেলাধুলা করার উপযোগী করে গড়ে তোলার আবেদন জানাচ্ছি সরকারের কাছে।

এছাড়া লালমাটিয়ার এ ব্লকের মাঠটিতে বাজার বসানো বন্ধ করে শিশু-কিশোরদের খেলার উপযোগী করে গড়ে তোলার জোর দাবিও জানান তারা।

নেতৃবৃন্দ বলেন, কলাবাগানের তেঁতুলতলা মাঠে স্থানীয় শিশু-কিশোররা দীর্ঘদিন খেলাধূলা করে আসছে। ধনী-গরীব নির্বিশেষে সবাই মাঠটি ব্যবহার করেন। স্থানীয় মানুষের কাছে এই খোলা জায়গাটি অক্সিজেন-জোন হিসেবে পরিচিত। মাঠটি বন্ধ হয়ে গেলে এলাকার শিশু-কিশোরদের খেলার যেমন জায়গা থাকবেনা তেমনি বড়দের ক্ষেত্রে শরীরচর্চা ব্যাহত হবে। এই খেলার মাঠে থানা তৈরী করা হচ্ছে জেনে কেন্দ্রীয় খেলাঘর আসর গভীবভাবে উদ্বিগ্ন। বাস্তবতা বিবেচনায় মাঠে থানা নির্মাণ প্রক্রিয়া বন্ধ করার দাবি জানান খেলাঘর নেতৃবৃন্দ।