logo
আপডেট : ২৮ এপ্রিল, ২০২২ ০৯:৩৯
সিরি ‘এ’
গোলরক্ষকের ভুলে ইন্টারের দৌড় শেষ
ক্রীড়া ডেস্ক

গোলরক্ষকের ভুলে ইন্টারের দৌড় শেষ

ইন্টার মিলানের গোলরক্ষক রাডু এটা কী করলেন? তার একটা মাত্র ছেলেমানুষী ভুল ইন্টার মিলানকে সিরি ‘এ’র শিরোপা লড়াই থেকে ছিটকে দিয়েছে। এসি মিলানের পথটা পরিস্কার করে দিয়েছে। বৃহস্পতিবার লিগের অ্যাওয়ে ম্যাচে তৃতীয় মিনিটের গোলেই এগিয়ে গিয়েছিল ইন্টার মিলান। কিন্তু শেষ পর্যন্ত মাঝারি সারির দল বোলোগনার কাছে তারা ১-২ গোলে হেরে গেছে। এই হার তাদেরকে যেমন শীর্ষে উঠতে দেয়নি তেমনি শিরোপা লড়াই থেকেও অনেকটা ছিটকে দিয়েছে।

৩৪ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে এসি মিলান এখন শীর্ষে অবস্থান করছে। বোলোগনার বিপক্ষে জয় পেলে ইন্টার মিলান তাদেরকে টপকে শীর্ষে থাকতো। কিন্তু এখন ৩৪ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে তারা দ্বিতীয় স্থানে।

বোলোগনা-ইন্টার মিলান এ ম্যাচটা গত জানুয়ারিতে হওয়ার কথা ছিল। কিন্ত বোলোগনার খেলোয়াড়দের করোনা ধরা পড়ায় ম্যাচটি স্থগিত করা হয়েছিল। চ্যাম্পিয়ন ইন্টারের সামনে এ ম্যাচে জয়ের মাধ্যমে শীর্ষে ওঠার সুযোগ ছিল। সেই সুযোগ কাজে লাগাতে তারা শুরুতেই প্রতিপক্ষের ওপর ঝাঁপিয়ে পড়ে। তারই ধারাবাহিকতায় মাত্র তৃতীয় মিনিটে গোলের দেখা পায় ইন্টার মিলান। ইভান পেরিসিচ চমৎকার গোল করে সমর্থকদের আনন্দে ভাসিয়ে দেন।

শুরুর গোল হজমে মোটেও দমে যায়নি বোলোগনা। বরং দ্রুত ম্যাচে ফেরার লড়াই শুরু করে তারা। ২৮ মিনিটে মার্কো আরনাউটোভিচের হেড করা গোলে বোলোগনা সমতা ফিরিয়ে আনে। আর শেষ বাঁশি বাজার আগে যে ভুলটা রাডু করলেন তা তাকে হয়তো সারা জীবন তাড়িয়ে বেড়াবে। নিরীহ একটা বল ক্লিয়ার করতে গিয়ে যে শট তিনি নেন তা বলে স্পর্শ করেনি। এ সুযোগ বল গোল লাইনের দিকে এগিয়ে যায়। আর বলের কাছে থাকা বোলোগনার নিকোলা স্যানসোনে নিজের নামটি স্কোরশিটে লিখিয়ে নেন।

সব ধরণের প্রতিযোগিতায় ১২ ম্যাচে ইন্টার মিলানের এটি প্রথম হার। ম্যাচ শেষে ইন্টার মিলান কোচ ইনজাঘি বলেন, ‘এটা খুবই তিক্ত বিষয়। তবে ফুটবল মাঠে এমনটা মাঝে মাঝে ঘটে থাকে। এখন আর আমরা আমাদের ভাগ্য নির্মাতা নই। আমাদের ভাগ্য এখন অন্যদের হাতে। এখন আমাদের এসি মিলানের জন্য অপেক্ষায় থাকতে হবে। নিজেদের ম্যাচে জিততে হবে, আর এসি মিলানের ভুলের অপেক্ষায় থাকতে হবে।’

ইনজাঘি আরো বলেন,‘রাডু গত জানুয়ারিতে ইম্পোলির বিপক্ষে খেলেছিল। অনুশীলনে সব সময় সে তার সেরাটা দেওয়ার চেষ্টা করে। যদি আক্রমণভাগের খেলোয়াড় বা ডিফেন্ডার ভুল করে তাহলে আমরা তাদের নিয়ে কম কথা বলি। রাডু দারুণ একজন গোলরক্ষক। বাকি সময়টা সে দারুণ কাজ করেছে।’