logo
আপডেট : ২৮ এপ্রিল, ২০২২ ১৫:৩৭
যাবজ্জীবন সাজা থেকে বাঁচতে ৯ বছর পালিয়ে ছিলেন টিটু
কিশোরগঞ্জ প্রতিনিধি

যাবজ্জীবন সাজা থেকে বাঁচতে ৯ বছর পালিয়ে ছিলেন টিটু

র‌্যাবের হাতে গ্রেপ্তারকৃত টিটু

কিশোরগঞ্জের একটি ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি টিটুর (৩৮) দীর্ঘ নয় বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো। অবশেষে বৃহস্পতিবার (২৮ এপ্রিল) ভোরে ঢাকার উত্তরখান এলাকা থে‌কে তা‌কে গ্রেপ্তার ক‌রেন র‌্যাব-১৪ কি‌শোরগঞ্জ ক্যা‌ম্পের সদস্যরা।

গ্রেপ্তারকৃত টিটু কি‌শোরগঞ্জ সদর উপ‌জেলার মাইজখাপন ইউনিয়‌নের ভাসা‌নিয়াপাড়া গ্রা‌মের মো. ইসলামের ছে‌লে।

র‌্যাব-১৪ কি‌শোরগঞ্জ ক্যা‌ম্পের অধিনায়ক মেজর শাহরিয়ার মাহমুদ খান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, টিটু কি‌শোরগঞ্জ ম‌ডেল থানার ২০০৫ সা‌লের এক‌টি ধর্ষণ মামলার একমাত্র আসা‌মি। সাজা থেকে বাঁচতে দীর্ঘ নয় বছর পালিয়ে ছি‌লেন তি‌নি। গ্রেপ্তার এড়াতে ঢাকার মিরপুর, উত্তরখানসহ বিভিন্ন এলাকায় ভ্যানে করে কাপড় ও সবজি বিক্রি করতেন।‌ খবর পে‌য়ে তা‌কে গ্রেপ্তার করা হয়। পরে তা‌কে কি‌শোরগঞ্জ ম‌ডেল থানা পু‌লি‌শের কা‌ছে হস্তান্তর ক‌রা হয়েছে।

সদর থানায় মামলার বিবর‌ণে জানা গে‌ছে, বি‌য়ের আশ্বাসে এক কি‌শোরী‌কে ধর্ষণ ক‌রেন টিটু। এতে ওই কি‌শোরী অন্তঃসত্ত্বা হ‌য়ে পড়‌লে তাকে বি‌য়ের জন্য চাপ দেন কি‌শোরীর বাবা-মা। কিন্তু টি‌টু বি‌য়ে‌তে রাজি হন‌নি। প‌রে ২০০৫ সা‌লের ১০ মে তার বিরু‌দ্ধে কিশোরগঞ্জ সদর মডেল থানায় মামলা ক‌রেন ভুক্তভোগী কিশোরীর বাবা।

কি‌শোরগ‌ঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ২০১৩ সা‌লে ওই মামলায় তা‌কে যাবজ্জীবন কারাদণ্ড দেন। এরপর থে‌কে সাজা এড়াতে দীর্ঘ নয় বছর পলাতক ছিলেন টিটু।