logo
আপডেট : ৩০ এপ্রিল, ২০২২ ০৯:৫৫
এমবাপের জোড়া গোলেও পিএসজির ড্র
ক্রীড়া ডেস্ক

এমবাপের জোড়া গোলেও পিএসজির ড্র

ফ্রেঞ্চ লিগে শিরোপা নিষ্পত্তি আগেই হয়ে গেছে। কয়েক ম্যাচ হাতে রেখেই শিরোপা জয় নিশ্চিত করেছে মেসি-নেইমার-এমবাপের প্যারিস সেন্ত জার্মেই। এখন চলছে নিয়ম রক্ষার ম্যাচ। শুক্রবার সেই নিয়ম রক্ষার ম্যাচে সুবিধা করতে পারেনি পিএসজি। স্ট্রসবোর্গের কাছে অ্যাওয়ে ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করেছে দলটি। ৩-৩ গোলে ড্র হয়েছে ম্যাচটি।

কয়েকদিন আগে ফ্রেঞ্চ লিগে রেকর্ড ছোঁয়া দশমবারের মতো শিরোপা জয় নিশ্চিত করেছে পিএসজি। স্ট্রসবোর্গের বিপক্ষে তারা জয়ের পথেই ছিল। কিন্তু হঠাৎ করে তাদের নিশ্চিত জয় কেড়ে নেয় স্ট্রসবোর্গ। বাধ্য করে পয়েন্ট ভাগাভাগিতে। ম্যাচের ইনজুরি সময়ে সমতাসূচক গোল পিএসজির আনন্দ উৎসব মাটি করে দেন অ্যান্থনি ক্যাসি।

ম্যাচে স্ট্রোসবোর্গ জয় পেলে অবাক হওয়ার কিছু ছিল না। বরং তেমনই সম্ভাবনা তারা স্বল্প সময়ের জন্য হলেও তৈরি করেছিল। শিরোপা জয় নিশ্চিত হয়েছে বলে এ ম্যাচকে পিএসজি হালকাভাবে নিয়েছিল তা কিন্তু নয়। বরং পুরোপুরি সিরিয়াসই ছিল তারা। তার প্রমাণ প্রথম একাদশ।কিলিয়ান এমবাপে, লিওনেল মেসি, নেইমার, অ্যাঞ্জেল ডি মারিয়া- আক্রমণভাগের সব তারকাই প্রথম একাদশে ছিলেন। এমন একাদশ সত্ত্বেও স্বাগতিক দল পিএসজিকে চমকে দিয়েছিল। ম্যাচের তৃতীয় মিনিটে গোল করে তারা এগিয়ে গিয়েছিল। কেভিন গামেইরো গোল করে দলকে এগিয়ে নিয়েছিলেন।

প্রথমার্ধেই কিলিয়ান এমবাপের গোলে পিএসজি সমতা ফিরিয়ে আনে। শুধু তাই নয়, এই এমবাপের গোলে তারা দ্বিতীয়ার্ধে এগিয়েও যায়। লিগে এটা ছিল এমবাপের ২৪তম গোল। এমবাপের প্রথম গোলের রূপকার ছিলেন নেইমার। তার চমৎকার পাস থেকে এমবাপে গোলের খাতা খোলেন। এক পর্যায়ে পিএসজি ব্যবধানটা ৩-১ করে নেয়। পিএসজির হয়ে তৃতীয় গোলটি করেন আচরাফ হাকিমি।

১-৩ গোলে পিছিয়ে পড়ার পরও হাল ছাড়েনি স্ট্রসবোর্গ। ম্যাচে ফেরার আপ্রাণ চেষ্টা করে তারা। আর সে সুযোগটা তাদের করে দেয় পিএসজির মার্কো ভেরাত্তি। তার ওন গোলের সুবাদে স্বাগতিক দল ব্যবধান কমিয়ে ৩-২ করে। কর্নার কিক থেকে উড়ে আসা বলে তার পায়ে লেগে নিজেদের জালে জড়িয়ে যায়। আর ইনজুরি সময়ের দ্বিতীয় মিনিটে তারা সমতাসূচক গোলটি পেয়ে যায়। এ গোলটি করেন অ্যান্থনি ক্যাসি।

ম্যাচ ড্র হলেও পিএসজির শীর্ষস্থান নিয়ে কোনো সমস্যা হচ্ছে। ৩৫ ম্যাচ শেষে তাদের পয়েন্ট ৭৯। ৩৪ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে মার্শেই রয়েছে দ্বিতীয় স্থানে। পয়েন্টের ব্যাপক পার্থক্য থাকায় মার্শেইকে দ্বিতীয় স্থান নিয়ে সন্তুষ্ট থাকতে হচ্ছে। অন্যদিকে পিএসজিকে রুখে দিয়ে স্ট্রসবোর্গ পঞ্চম স্থান দখলের সম্ভাবনা উজ্জ্বল করেছে। ৩৫ ম্যাচ শেষে তাদের পয়েন্ট ৫৭। সমান পয়েন্ট নিয়ে তাদের জন্য হুমকি হয়ে আছে নিস।