logo
আপডেট : ২ মে, ২০২২ ১০:২৬
চ্যাম্পিন্স লিগে খেলা নিশ্চিত জুভেন্টাসের
ক্রীড়া ডেস্ক

চ্যাম্পিন্স লিগে খেলা নিশ্চিত জুভেন্টাসের

শিরোপা লড়াই থেকে আগেই ছিটকে গেছে জুভেন্টাস। তবে রোবরাব রাতে ভেনেজিয়ার বিপক্ষে জয়ের মাঝ দিয়ে দলটি চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিশ্চিত করেছে। অভিজ্ঞ ডিফেন্ডার লিওনার্দো বানুচ্চির জোড়া গোলে দলটি ২-১ গোলে জয় পেয়েছে।

বানুচ্চি তার ৩৫তম জম্মদিনটা পালনে দারুণ উপলক্ষ পেয়েছেন। একদিকে দলের চ্যাম্পিয়ন্স লিগে খেলার নিশ্চয়তার আনন্দ, তার পাশাপাশি নিজের জোড়া গোল। মাত্র সপ্তম মিনিটে গোল করে তিনি দলকে এগিয়ে নিয়েছিলেন। এই এক গোলের ব্যবধানেই ম্যাচের বিরতি হয়। তবে বিরতির পর পয়েন্ট টেবিলের নিচু সারির দলটি ঘুরে দাঁড়ানোর আপ্রাণ চেষ্টা চালায়। গত সপ্তাহে নিয়মিত কোচকে বরখাস্ত করা দলটি ৭১ মিনিটে মাতিয়া আরামুর গোলে সমতা ফিরিয়ে আনে। তবে তাদের গোলের উৎসব শেষ হতে না হতেই বানুচ্চি আবার গোল করে দলের জয় নিশ্চিত করে।

এদিকে দুই মিলান শিরোপা জয়ের লড়াইটা জমজমাট করে তুলেছে। রোববার রাতে দুই মিলানই নিজ নিজ খেলায় জয় পেয়েছে। এসি মিলান ১-০ গোলে হারিয়েছে ফিওরেন্টিনাকে। আর ইন্টার মিলান জয় পেয়েছে ২-১ গোলে। তারা হারিয়েছে উদিনেসকে। এসি মিলান ৭৭ পয়েন্ট নিয়ে টেবিলে নেতৃত্ব দিচ্ছে। সমান ৩৫ ম্যাচে ইন্টারের সংগ্রহ ৭৫ পয়েন্ট। লিগের আর মাত্র তিনটি করে ম্যাচ বাকি। ফলে বাকি তিন ম্যাচের সবকটিতে জয় পেলেই শিরোপা যাবে এসি মিলানের ঘরে। অন্যদিকে ইন্টার মিলানকে শিরোপা জিততে হলে দুটো কাজ করতে হবে। নিজেদের সব ম্যাচে জিততে হবে। আর এসি মিলানের পয়েন্ট হারানোর অপেক্ষায় থাকতে হবে। সিরি ‘এ’তে ৭০ পয়েন্ট নিয়ে নাপোলি রয়েছে তৃতীয় স্থানে।