logo
আপডেট : ৭ মে, ২০২২ ১৬:১০
ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল টাটা স্টিল

ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল টাটা স্টিল

ভারতের জামশেদপুরে টাটা স্টিলের কারখানায় ভয়াবহ বিস্ফোরণ হয়েছে। আগুনে ঝলসে গেছেন তিন শ্রমিক। আহত হয়েছেন বেশ কয়েকজন।

শনিবার (৭ মে) সকালে কোক প্ল্যান্টে প্রথমে বিস্ফোরণ হয়। তারপরই আগুন লেগে যায়। স্থানীয় প্রশাসন জানিয়েছে, ফায়ার সার্ভিস আগুন নেভানোর কাজ করছে।

এসব তথ্য নিশ্চিত করেছেন টাটা স্টিলের কয়েকজন কর্মকর্তা।

স্থানীয় প্রশাসন জানিয়েছে, গোটা এলাকা ঘিরে রাখা হয়েছে। অ্যাম্বুলেন্স ও দমকল বিভাগের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছেছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হচ্ছে। তবে কীভাবে এই বিস্ফোরণ হয়েছে তা এখনও জানা যায়নি।

টাটা স্টিলের পক্ষ থেকে জানান হয়েছে, তিন শ্রমিক আগুনে ঝলসে গেছেন। তাদের চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বেশ কয়েকজন শ্রমিক আহত হয়েছে। তাদের চিকিৎসার জন্য টাটা হাসপাতালে পাঠান হয়েছে। বিস্ফোরণের তীব্রতার কারণে এক শ্রমিক বুকে ব্যথা অনুভব করছিলেন। তাঁকেও হাসপাতালে পাঠান হয়েছে।

টাটা স্টিলের পক্ষ থেকে বিবৃতিতে জানানো হয়েছে, কী কারণে এই বিস্ফারণ তা জানা যায়নি। বিস্ফোরণের কারণ অনুসন্ধান করার জন্য তদন্ত হবে।

এর আগে ২০২১ সালে ১৮ জানুয়ারি টাটা স্টিলের হট মেটাল ও পিলিং পিটে এ জাতীয় বিস্ফোরণ হয়েছিল। সে সময় দুজন শ্রমিক আহত হন। ২০১৩ সালের নভেম্বরে জামশেদপুরে টাটা স্টিল প্ল্যান্টের ভিতরে বিস্ফোরণে কমপক্ষে ১১জন কর্মী আহত হন। তাদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর ছিল। এলডি গ্যাস হোল্ডারে বিস্ফোরণ হয়েছিল। তারপরই পাশের পাইপলাইনে আগুন লেগে যায়।

সূত্র: এশিয়ানেট নিউজ