logo
আপডেট : ১০ মে, ২০২২ ১৬:২০
জিয়াউর রহমানের ৪১তম শাহাদাত বার্ষিকীতে ১০ দিনের কর্মসূচি
নিজস্ব প্রতিবেদক

জিয়াউর রহমানের ৪১তম শাহাদাত বার্ষিকীতে ১০ দিনের কর্মসূচি

সংবাদ সম্মেলনে কর্মসূচি ঘোষণা করছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

জিয়াউর রহমানের ৪১তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ১০ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

মঙ্গলবার দুপুরে নয়া পল্টনের দলের কেন্দ্রীয় কার্যালয়ে যৌথসভা হয়।  সভা শেষে সংবাদ সম্মেলনে কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘আজকে এই মহান নেতা, মহান পথ প্রদর্শক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে স্মরণীয় করে রাখবার জন্য আমরা আগামী ২৯ মে থেকে ৭ জুন পর্যন্ত ১০দিনের কর্মসূচি গ্রহন করেছি। এই কর্মসূচির মধ্যে রয়েছে, আলোচনা সভা, সেমিনার, জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করা।’

প্রত্যেকটি অঙ্গসংগঠন আলাদা আলাদা করে কর্মসূচি করবে জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, যেমন যুব দল।  যুব দল গঠনে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কী ভুমিকা ছিলো, যুব সমাজের উন্নয়নে তিনি কি কি কাজ করেছে। তার দর্শনটা কী ছিলো সেগুলোকে ফোকাস করে সেই আলোচনা করবে।  একইভাবে স্বেচ্ছাসেবক দল, মুক্তিযোদ্ধা দল, শ্রমিক দল, তাঁতী, মতস্যজীবী দল, কৃষক দলসহ বিভিন্ন অঙ্গসংগঠন তাদের কর্মসূচিগুলো করবে।

জিয়াউর রহমান শাহাদাত বার্ষিকী উপলক্ষে ৩০ মে ঢাকা মহানগর এবং একইভাবে সারাদেশে জেলা পর্যায় ত্রান বিতরনের কর্মসূচি থাকবে বলে জানান তিনি।  এসব কর্মসূচিতে কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন।

বিএনপি মহাসচিবের সভাপতিত্বে সভাপতিত্বে যৌথ সভায় বিএনপির রুহুল কবির রিজভী, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল,খায়রুল কবির খোকন, শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, এবিএম মোশাররফ হোসেন, তাইফুল ইসলাম টিপু, তারিকুল ইসলাম তেনজিং প্রমুখ উপস্থিত ছিলেন।