logo
আপডেট : ১১ মে, ২০২২ ১০:৫৩
আউবামেয়াংয়ের জোড় গোলে বার্সার জয়
ক্রীড়া ডেস্ক

আউবামেয়াংয়ের জোড় গোলে বার্সার জয়

শিরোপা জয় যে সম্ভব না তা আগেই জানতেন বার্সেলোনার কোচ জাভি হার্নান্দেজ। তাই তো শীর্ষ চারে থেকে চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিশ্চিত করতে চেয়েছিলেন বার্সেলোনার সাবেক এ অধিনায়ক। সেটা নিশ্চিত হওয়ার পর দ্বিতীয় হয়ে মৌসুমে শেষ করার লক্ষ্য নির্ধারণ করেছিলেন জাভি। বার্সেলোনা এখন সে পথেই এগুচ্ছে। মঙ্গলবার নিজেদের মাঠে সেল্টা ভিগোকে হারিয়ে সে লক্ষ্য পূরণের পথে অনেকটা এগিয়ে গেছে তারা। পিয়েরে ইমেরিক আউবামেয়াংয়ের জোড়া গোলে ৩-১ গোলে জয় পেয়েছে বার্সেলোনা। এ জয়ে পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে রয়েছে। সে সঙ্গে দ্বিতীয় হয়েও লিগ শেষ করাটাও অনেকটা নিশ্চিত হয়েছে।

৩৬ ম্যাচ শেষে বার্সেলোনা এখন দ্বিতীয় স্থানে। ৩৫ ম্যাচ শেষে ৬৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে সেভিয়া। আর অ্যাতলেতিকো মাদ্রিদের পয়েন্ট ৬৪। ফলে বার্সেলোনা বাকি দুই ম্যাচের একটাতে জয় পেলেই তাদের দ্বিতীয় স্থান নিশ্চিত হয়ে যাবে। ৮১ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদ আগেই লা লিগার উত্তেজনা শেষ করে দিয়েছে। আগেভাগে তারা চ্যাম্পিয়নশিপ নিশ্চিত করেছে।

নিজেদের মাঠে খেলা হলেও বার্সাকে বেশ দুভোগ পোহাতে হয়েছে। বিশেষ করে প্রথম আধা ঘন্টায় সেল্টা ভিগো তাদের জন্য ম্যাচটা বেশ কঠিন করে তুলেছিল। ফলে প্রথম গোলের জন্য তাদের ৩০ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে। মেম্ফিস দেপের গোলে তারা এগিয়ে যায়। তবে এ গোলের রূপকার ছিলেন ওসামানে দেম্বেলে। শুধু এ গোলের রূপকার নয়, দেম্বেলে পুরো ম্যাচ জুড়ে দারুণ খেলা উপহার দিয়েছেন। দেপের পাশাপাশি আউবামেয়াংয়ের গোলেও সহায়তা ছিল দেম্বেলের। বিশেষ করে দ্বিতীয় গোলে। এ অ্যাসিস্টের মাধ্যমে মৌসুমে দেম্বেলের অ্যাসিস্টের সংখ্যা বেড়ে ১৩ হলো। তবে এ মৌসুমে হয়তো তাকে আর বার্সেলোনায় দেখা যাবে না। নতুন ঠিকানা এখনো ঠিক হয়নি তবে বার্সেলোনার সঙ্গে তার চুক্তি শেষ হয়ে যাচ্ছে।

দেপের গোলের পরপরই গোলের দেখা পান আউবামেয়াং। ৪১ মিনিটে প্রথম গোল করেন তিনি। তার করা দ্বিতীয় গোলটি আসে ৪৮ মিনিটে। এ গোলের উৎসব শেষ হতে না হতেই বার্সেলোনাকে কিছু সময়ের জন্য থমকে দেয় ভিগো। মাত্র দুই মিনিট পরেই তারা ব্যবধান কমায়।

তবে এ ম্যাচে বার্সেলোনার জয়কে ছাপিয়ে গেছে একটা দুর্ঘটনা। দ্বিতীয়ার্ধে বল হেড করার জন্য লাফিয়েছিলেন গাভি ও রোনাল্ড আরাউজো। এ সময় তাদের মাথায় সংঘর্ষ হয়। সঙ্গে সঙ্গে মাটিতে শুয়ে পড়েন আরাউজো। কিছু সময় পর উঠে দাঁড়ান। কিন্তু ভারসাম্য রাখতে পারেননি। আবার পড়ে যান। সঙ্গে সঙ্গে অ্যাম্বুলেন্সে করে তাকে হাসপাতালে নেওয়া হয়। এ বিষয়ে জাভি বলেন, ‘তার বিষয়টি সত্যিকারভাবেই উদ্বেগ ছড়িয়ে পড়েছিল। বর্তমানে সে হাসপাতালে রয়েছে। তবে ডাক্তার অভয় দিয়েছেন। ভয়ের কিছু নেই বলে জানিয়েছেন। যদি সবকিছু ঠিকঠাক থাকে তাহলে ২৪ ঘন্টার মধ্যে সে হাসপাতাল থেকে ছাড়া পাবে।’