logo
আপডেট : ১২ মে, ২০২২ ০৯:২০
ব্র্রুইনের চার গোলে শিরোপার কাছে ম্যানসিটি
ক্রীড়া ডেস্ক

ব্র্রুইনের চার গোলে শিরোপার কাছে ম্যানসিটি

কেভিন ডি ব্রুইনের চমৎকার হ্যাটট্রিকের সুবাদে ইংলিশ প্রিমিয়ার লিগে শিরোপার সুবাস পাচ্ছে ম্যানচেস্টার সিটি। বুধবার রাতে অ্যাওয়ে ম্যাচে ওলভারহামটনকে ৫-১ গোলে হারিয়েছে শিরোপা প্রত্যাশী দলটি। এ জয়ে ম্যানচেস্টার সিটি আবার পয়েন্ট টেবিলের শীর্ষে চলে এসেছে। শিরোপা নিশ্চিত করতে বাকি দুই ম্যাচ থেকে ম্যানসিটির আর চার পয়েন্ট দরকার।

ম্যানসিটির এ জয়ে লিভারপুলের শিবিরে আবার হতাশা ভর করেছে। শিরোপা জয়ের যে স্বপ্ন তারা দেখছিল তা আবার ফিকে হয়ে গেছে। তাদেরকে পেছনে ঠেলে দিয়ে ম্যানচেস্টার সিটি আবার শিরোপা কাছে এসে পড়েছে। লিভারপুলের শিরোপা জয়ের নিয়ন্ত্রণের চাবিটা আর তাদের হাতে নেই। এটা এখন ম্যানসিটির হাতে। নিজেদের সব ম্যাচ জিতলেই তারা শিরোপা জিতবে।

ম্যানসিটির এ জয়ে ব্রুইন একাই চার গোল করেছেন। মাত্র ২৪ মিনিটের মধ্যে হ্যাটট্রিক করেন তিনি। ৭, ১৬ ও ২৪ মিনিটে গোল তিনটি করেন তিনি। তবে অ্যাওয়ে ম্যাচে ম্যানসিটির শুরুটা মোটেও স্বস্তিদায়ক ছিল না। বরং আতঙ্কের ছিল। প্রথম গোল হজমের মাত্র চার মিনিট ব্যবধানে ওলভারহামটন তা ফিরিয়ে দিয়েছিল। ফলে পয়েন্ট হারানোর একটা আতঙ্ক পেয়ে বসেছিল ম্যানসিটিকে। কিন্তু সে আতঙ্ক স্থায়ী হতে দেননি ব্রুইন। ২৪ মিনিটের মধ্যে হ্যাটট্রিক কোচের মুখে হাসি ফিরিয়ে আনেন। শুধু তাই নয়, একটু বিরতি দিয়ে দ্বিতীয়ার্ধে আবারো গোলের দেখা পান তিনি। ৬০ মিনিটে করেন চতুর্থ গোলটি। আর ৮৪ মিনিটে রহিম স্টার্লিং গোলের খাতায় নাম লিখিয়ে বড় জয় নিশ্চিত করেন।

ম্যাচ শেষে হ্যাটট্রিকম্যান ডি ব্রুইন বলেন, ‘তৃতীয় গোলটি আমার প্রিয় গোল। এ গোলটি ছিল চমৎকার এক গোল। প্রথম যে তিনটি গোল করেছি তাদের মধ্যে এটা সেরা। তবে যখন ম্যাচে একজনেই চারটি গোল করে তখন তা অবশ্যই বিশেষ কিছু। সত্যি বলতে কি এখানে আমার থামার ইচ্ছা ছিল না। আমার গোলের সংখ্যা পাঁচ হওয়া উচিত ছিল।’

ওলভারহামটন কোচ কার্লোস কাচাদাও ম্যাচ শেষে ডি ব্রুইনের প্রশংসা করেছেন। তিনি বলেন, ‘যখন দলে ডি ব্রুইনের মতো খেলোয়াড় থাকে তখন যে কোনো ম্যাচের গতি প্রকৃতি বদলে দেওয়া যায়। সবার একটা কৌশল থাকে। কিন্তু যখন প্রতিপক্ষে এমন একজন খেলোয়াড় থাকে যে কিনা চার গোল করতে পারে তখন কোনো কৌশলে কাজ হয় না। সে যেমনটা খেলেছে তার বিরুদ্ধে কিছুই করার ছিল না।’

৩৬ ম্যাচ শেষে ম্যানসিটি এখন ৮৯ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে। সমসংখ্যক ম্যাচ থেকে লিভারপুলের পয়েন্ট ৮৬। শুধু তাই নয়, গত দুই ম্যাচে ১০ গোল করে ম্যানসিটি গোল পার্থক্যেও লিভারপুলকে টপকে গেছে।