logo
আপডেট : ১৪ মে, ২০২২ ১৪:৩৯
দিল্লিতে ভয়াবহ অগ্নিকাণ্ড, নিহত ২৭

দিল্লিতে ভয়াবহ অগ্নিকাণ্ড, নিহত ২৭

দিল্লিতে একটি বাণিজ্যিক ভবনে ভয়াবহ আগুন লেগেছে

ভারতের রাজধানী দিল্লিতে একটি বাণিজ্যিক ভবনে ভয়াবহ আগুন লেগেছে। এ ঘটনায় ২৭ জন নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন ১২ জন। শেষ খবর পাওয়া পর্যন্ত ৫০ জনকে ওই বিল্ডিং থেকে উদ্ধার করা সম্ভব হয়েছে।

ফায়ার সার্ভিস ও পুলিশ কর্মকর্তারা জানান, শুক্রবার (১৩ মে) সন্ধ্যায় পশ্চিম দিল্লির মুন্ডকা মেট্রো স্টেশনের কাছে চার তলা ভবনের দ্বিতীয় তলায় আগুনের সূত্রপাত এবং তা দ্রুতই পুরো ভবনে ছড়িয়ে পড়ে।

চার তলা বিল্ডিংটিতে যে কোম্পানি ছিল, তার দুই মালিক হরিশ গোয়েল এবং বরুণ গোয়েলকে গ্রেপ্তার করেছে পুলিশ। তবে বিল্ডিংটির মালিক মণীশ লাকরা এখনও পলাতক রয়েছেন।

শুক্রবার বিকেল পাঁচটা নাগাদ দিল্লির মুন্ডকা মেট্রো স্টেশনের কাছে চার তলা বিল্ডিংটিতে আগুন লাগায় তীব্র চাঞ্চল্য ছড়ায়। ঘটনাস্থলে ছুটে আসে পুলিশ, দমকল বাহিনী। ৩০টি ইঞ্জিনের চেষ্টায় ৭ ঘণ্টারও বেশি সময় পর আগুন নিয়ন্ত্রণে আসে। কিন্তু ততক্ষণে মারা যান কয়েকজন।

জানা গেছে, ওই বিল্ডিংতে কাজের জন্য অন্তত ১২০জন উপস্থিত ছিলেন। এর দোতলায় ছিল একটি সিসিটিভি ক্যামেরা এবং রাউটার সারাইয়ের কোম্পানি। তৃতীয় তলায় মোটিভেশনাল স্পিচের একটি অনুষ্ঠান আয়োজিত হচ্ছিল। সেখানে অনেকেই অংশ নিয়েছিলেন। ফলে অগ্নিকাণ্ডের ঘটনায় তিলতলাতে প্রাণহানির ঘটনা বেশি ঘটেছে।

দিল্লির ডেপুটি চিফ ফায়ার অফিসার সুনীল চৌধুরী বলেন, এটি একটি সিসিটিভি গোডাউন এবং অফিস ছিল। আমরা তখন থেকে তল্লাশি চালাচ্ছি। লোকেরা বলেছে যে অনেকেই ভিতরে আটকা পড়েছেন।

এদিকে এ ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়সহ অন্যান্যরা।

মৃতদের পরিবারের জন্য ২ লক্ষ টাকা করে আর্থিক সাহায্যও ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। সেই সঙ্গে আহতদের পরিবার পিছু দেওয়া হবে ৫০ হাজার টাকা।


সূত্র: এএনআই, এনডিটিভি