logo
আপডেট : ১৬ মে, ২০২২ ২০:০২
গেতাফের সঙ্গে ড্রয় বার্সেলোনা দ্বিতীয়
ক্রীড়া ডেস্ক

গেতাফের সঙ্গে ড্রয় বার্সেলোনা দ্বিতীয়

শিরোপা জয় সম্ভব নয় তা ভালো করেই জানতেন জাভি হার্নান্দেজ। তাইতো দায়িত্ব নেওয়ার পর শীর্ষ চারে থাকার অর্থাৎ চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জনের লক্ষ্য নির্ধারণ করেছিলেন। সে লক্ষ্য আগেই অর্জন করেছেন জাভি। এবার লিগে দ্বিতীয় স্থান নিশ্চিত হয়েছে তার দলের। রোববার রাতে গেতাফের সঙ্গে গোলশূন্য ড্রতে এবারের লিগে বার্সেলোনার রানার্স আপ নিশ্চিত হয়।

অ্যাওয়ে ম্যাচে ড্র করে বার্সেলোনা যখন দ্বিতীয় স্থান নিশ্চিত করেছে তখন স্বাগতিক গেতাফেও স্বস্তির নিঃশ^াস ফেলেছে। তারা শীর্ষ চলে এসেছে তা নয়, ড্রর ফলে রেলিগেশনের হাত থেকে রেহাই পেয়েছে। এবারের মৌসুমে বাজেভাবে শুরু হলেও তাদের শেষটা হলো দারুণ। মৌসুমের শুরুর বেশির ভাগ সময় তাদের পয়েন্টের তলানিতে কেটেছে। বেশির ভাগ সময় তারা ১৯ বা ২০ নম্বরে থেকেছে। ১৭তম ম্যাচ পর্যন্ত এভাবেই চলেছে তাদের। তারপর থেকে হঠাৎ করে তারা উন্নতির পথে হেঁটেছে। কখনো ১৫ বা ১৬ নম্বরে উঠে এসেছে। বর্তমানে তারা ১৪ নম্বরে রয়েছে। ৩৭ ম্যাচ শেষে তাদের পয়েন্ট ৩৯। অন্যদিকে বার্সেলোনার পয়েন্ট ৭৩। শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৮৫। তৃতীয় স্থানে থাকা অ্যাতলেতিকো মাদ্রিদের পয়েন্ট ৬৮। সব দলের একটা করে ম্যাচ বাকি থাকায় বার্সেলোনার দ্বিতীয় স্থান হারানোর আর কোনো শঙ্কা নেই।

দ্বিতীয় স্থানে থেকে লিগ শেষ করাটা নিশ্চিত হওয়ায় কোচ জাভি দারুণ খুশি। তিনি বলেন, ‘আমরা সবসময় জয় পেতে চাই। এই ড্র আমাদের জন্য অনেক মূল্যবান। আমরা একটা ট্রফি জিততে চেয়েছিলাম। তা আমরা পারিনি। আমাদের ন্যূনতম লক্ষ্য ছিল সুপারকোপা। কিন্তু তা হয়নি। তবে আমরা বেশ কিছু দুর্দান্ত ম্যাচ খেলেছি। যাহোক এখন আমরা লিগের শেষ ম্যাচ ভিয়ারিয়ালের বিপক্ষে খেলব। এ ম্যাচে জয় দিয়ে আমরা লিগ শেষ করতে চাই।’