logo
আপডেট : ১৭ মে, ২০২২ ১৬:৩৯
চালককে হত্যা করে গাড়ি ছিনতাই: দুইজনের মৃত্যুদণ্ড, চারজনের যাবজ্জীবন
মানিকগঞ্জ প্রতিনিধি

চালককে হত্যা করে গাড়ি ছিনতাই: দুইজনের মৃত্যুদণ্ড, চারজনের যাবজ্জীবন

রায়ের পর আসামিদের কারাগারে নিয়ে যাওয়া হচ্ছে। ছবি: আসাদ জামান

মানিকগঞ্জের ঘিওর উপজেলার কুসণ্ডা গ্রামে মাইক্রোবাস চালক জাহাঙ্গীর আলম হত্যা মামলায় দুই জনকে মৃত্যুদণ্ড ও চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৭ মে) দুপুর তিনটার দিকে তিন আসামির উপস্থিতিতে এ রায় দেন মানিকগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উৎপল ভট্টাচার্য্য। একই সঙ্গে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামিকে ৫০ হাজার টাকা জরিমানা ও যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত চার আসামিকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

নিহত জাহাঙ্গীর আলম ময়মনসিংহের হালুয়াঘাটের ঘোষবের গ্রামের মোকলেসুর রহমানের ছেলে। তিনি পেশায় মাইক্রোবাস চালক ছিলেন।

মৃত্যুদণ্ড প্রাপ্তরা হলেন- টাঙ্গাইল জেলার নাগরপুর থানার চরডাঙ্গা গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে ওমর হোসেন সাইফুল (পলাতক), একই উপজেলার বাবনা গ্রামের আমিরুল ইসলামের ছেলে আরিফুজ্জামান সজিব (পলাতক)।

যাবজ্জীবন দণ্ড প্রাপ্তরা হলেন- টাঙ্গাইল জেলার নাগরপুর থানার খাসঘুনী পাড়া গ্রামের রুস্তম আলীর ছেলে মো. আলী সীমান্ত (পলাতক), একই উপজেলার তেবাড়িয়া গ্রামের আজিজুর রহমানের ছেলে আজীম খান, শালীয়ারা গ্রামের শফিকুল আলেমের ছেলে আব্দুল্লাহ আল মামুন ও ঢাকা জেলার ধামরাই উপজেলার মাদারপুর গ্রামের নান্নু মিয়ার ছেলে ফরহাদ হোসেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১১ সালের ২৮ জানুয়ারি মানিকগঞ্জের ঘিওর উপজেলার কুসণ্ডা এলাকায় মাইক্রোবাস চালক জাহাঙ্গীর আলমকে শ্বাসরোধে হত্যা করে গাড়ি নিয়ে পালিয়ে যান আসামিরা। খবর পেয়ে মরদেহ উদ্ধার করে থানা পুলিশ। এ ঘটনার রাতে ঘিওর থানার এসআই লুৎফর রহমান বাদী হয়ে একটি হত্যা মামলা করেন। এ ঘটনায় ছয় জনকে গ্রেপ্তার করে পুলিশ। মামলার তদন্ত কর্মকর্তা ঘিওর থানার এসআই এনামুল হক চৌধুরী ২০১২ সালের ২৬ ফেব্রুয়ারি ছয় জনের নামে আদালতে অভিযোগপত্র জমা দেন। মামলায় ২৪ জন সাক্ষীর মধ্যে ১৬ জনের সাক্ষ্য গ্রহণ শেষে এ রায় ঘোষণা করা হয়।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন এপিপি মথুর নাথ সরকার ও আসামি পক্ষে মামলা পরিচালনা করেন জহিরুল ইসলাম, আহসান হাবীব ও হুমায়ূন কবির।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী সন্তুষ্ট হলেও আসামিপক্ষের আইনজীবীরা উচ্চ আদালতে আপিল করবেন বলে জানিয়েছেন।