logo
আপডেট : ২০ মে, ২০২২ ১৫:৫২
পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে পাড়ের অপেক্ষায় সহস্রাধিক যানবাহন
মানিকগঞ্জ প্রতিনিধি

পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে পাড়ের অপেক্ষায় সহস্রাধিক যানবাহন

সাপ্তাহিক ছুটি ও নদীতে পানিবৃদ্ধির কারণে ঘাট ডুবে যাওয়ায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে পাড়ের অপেক্ষায় রয়েছে সহস্রাধিক যানবাহন। এতে দুর্ভোগে পড়েছে যাত্রী ও যানবাহন চালকরা।

বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয় সূত্রে জানা গেছে, নদীর পানি হঠাৎ বেড়ে যাওয়ায় গতকাল রাতে পাটুরিয়া ঘাটের ৫টি ঘাটের মধ্যে ৩টি ঘাট পানিতে তলিয়ে যায়। সকাল থেকে কাজ করে ৪ ও ৫ নাম্বার ঘাট সচল করা হয়েছে। ১ নাম্বার ঘাট এখনো ঠিক করা হয়নি। ১৭টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। তবে ঘাট সংকটের কারণে সব ফেরি চালানো যাচ্ছে না।

মানিকগঞ্জ ট্রাফিক পুলিশের পাটুরিয়া ঘাটের নিয়ন্ত্রণ কক্ষের সর্বশেষ খবর অনুযায়ী, শুক্রবার দুপুর দেড়টার দিকে উথুলি সংযোগ মোড়ে ২ শতাধিক, পাটুরিয়া জিরো পয়েন্ট এলাকা থেকে ঢাকামুখী সাড়ে চার কিলোমিটার এলাকায় দুই লেনে ও টার্মিনালে ৬ শতাধিক পণ্যবাহী ট্রাক, দুই শতাধিক যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত যানবাহন ফেরি পারাপারের অপেক্ষায় আছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পাল্লা দিয়ে যানবাহনের সংখ্যা বাড়ছে।

বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক শাহ মোহাম্মদ খালেদ নেওয়াজ বলেন, ‘বৃহস্পতিবার রেকর্ড পরিমাণ পানি বাড়ায় পাটুরিয়ার তিনটি ও দৌলতদিয়ায় একটি ঘাট ডুবে যায়। সকাল থেকে দুপুর পর্যন্ত পাটুরিয়ার ৪ ও ৫ নাম্বার ঘাটটি সচল করা হয়েছে। এখন দৌলতদিয়ায় যেটি তলিয়ে গেছে সেটা সচল করার কাজ চলছে। সচল হয়ে গেলে পাটুরিয়ার ১ নাম্বার ঘাটটির কাজ শুরু হবে।’