logo
আপডেট : ২১ মে, ২০২২ ১৩:৪৭
সাংবাদিক কামরুন্নাহার শোভার পরিবারের বিরুদ্ধে মিথ্যা মামলা, বিএইচআরএফ এর নিন্দা
নিজস্ব প্রতিবেদক

সাংবাদিক কামরুন্নাহার শোভার পরিবারের বিরুদ্ধে মিথ্যা মামলা,  বিএইচআরএফ এর নিন্দা

জেষ্ঠ্য সাংবাদিক ও বাংলাদেশ হেলথ রিপোর্টার্স ফোরাম (বিএইচআরএফ) এর সদস্য কামরুন্নাহার শোভা ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে ২০ লাখ টাকা চাঁদা দাবি, মুরগি লুট, গাছ কাটাসহ বিভিন্ন মিথ্যা অভিযোগে মামলা দিয়ে গ্রেপ্তার ও হয়রানির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিএইচআরএফ।

শনিবার (২১ মে) সংগঠনের প্রচার ও প্রকাশনা সম্পাদক তাওছিয়া তাজমিম এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ নিন্দা ও প্রতিবাদ জানান।

বিজ্ঞপ্তিতে তিনি বলেন, সাংবাদিক কামরুন্নাহার শোভা ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে করা সকল মিথ্যা মামলা অতি দ্রুত প্রত্যাহার, হয়রানি বন্ধ, গ্রেপ্তারকৃতদের নি:শর্ত মুক্তি এবং দোষীদের শাস্তি দাবি জানিয়েছেন বিএইচআরএফ এর সভাপতি রাশেদ রাব্বি ও সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেল।

সাংবাদিক কামরুন্নাহার শোভার ৮০ বছর বয়স্ক বাবা অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক কফিল উদ্দিন আহমেদ ও তার চাচাতো ভাই জহিরুল ইসলাম রাজুকে মুরগির খামারের ১২টি টিন এবং ২০০ মুরগি লুট, ২৫ থেকে ৩০টি গাছ কেটে নেওয়াসহ ভাঙচুর, হামলা, চাঁদাবাজিসহ ১০টি ধারায় মামলায় শুক্রবার গ্রেপ্তার করেছে পুলিশ। এছাড়া কামরুন্নাহার ও তর মাসহ তার পরিবারের আরো নয়জন সদস্যকে এই মিথ্যা মামলায় আসামী করা হয়েছে। তারা সবাই এখন গ্রেপ্তার ও হয়রানির আতঙ্কে আছেন।

গাজীপুর সিটি করপোরেশন এলাকার বাগবাড়ী এলাকায় সাংবাদিক কামরুন্নাহার শোভার পরিবারের পৈতৃক সূত্রে এক একর ৮০ শতাংশ জমি রয়েছে।

সেই জমি রাজধানীর গুলশান এলাকার ফজলুল করিমের ছেলে ইমতিয়াজ করিম ও তার সহযোগীরা দখল করার চেষ্টা করে আসছেন।

সে জন্যই তারা কফিল উদ্দিনসহ তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে মামলা করে এবং ভয়ভীতি দেখিয়ে আসছে।

পরিবারটির বিরুদ্ধে বিভিন্ন মিথ্যা অভিযোগে বিভিন্ন থানায় এ পর্যন্ত ২৬টি মামলা করেছেন ইমতিয়াজ করিম ও তার সহযোগীরা। বর্তমানে ১৩টি মামলা চলমান।

সর্বশেষ গত সোমবার ইমতিয়াজ করিম টিন ও মুরগি লুটের মামলা করেন।