logo
আপডেট : ২২ মে, ২০২২ ০৮:২৪
ডি মারিয়ার শেষ ম্যাচ
হ্যাটট্রিকে এমবাপের চুক্তি উদযাপন
ক্রীড়া ডেস্ক

হ্যাটট্রিকে এমবাপের চুক্তি উদযাপন

পিএসজির হয়ে শেষ ম্যাচে গোলের পর ডি মারিয়া

পিএসজির সঙ্গে নতুন চুক্তি হতেই খোলস ছেড়ে বেরিয়ে আসলেন কিলিয়ান এমবাপে। হ্যাটট্রিকে উদযাপন করেছেন নতুন চুক্তি। শনিবার রাতে নিজেদের মাঠের খেলায় মেটজের বিপক্ষে হ্যাটট্রিক করেছেন এমবাপে। তার তিন গোলের সুবাদে মেটজকে ৫-০ গোলে হারিয়েছে পিএসজি। অন্য দুই গোল করেছেন নেইমার ও অ্যাঞ্জেল ডি মারিয়া।

লিগে এটা ছিল পিএসজির শেষ ম্যাচ। ৩৮ ম্যাচ শেষে আগেই শিরোপা নিশ্চিত করা পিএসজির পয়েন্ট ৮৬। দ্বিতীয় স্থানে থাকা মার্সেইয়ের পয়েন্ট ৭১।

ম্যাচের আগেই কিলিয়ান এমবাপে ক্যারিয়ারের বড় একটা সিদ্ধান্ত চূড়ান্ত করেন। দীর্ঘদিন ঝুলে থাকা ক্লাব পরিবর্তনের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষণা করেন। পিএসজি ছেড়ে কোথাও না যাওয়ার বিষয়টি চূড়ান্ত করেছেন। ২০২৫ সাল পর্যন্ত পিএসজিতে থাকার সিদ্ধান্ত নেন। চূড়ান্ত সিদ্ধান্তের কয়েক মিনিট পর মাঠে নেমে গোল উৎসবে মেতেছেন। সে সঙ্গে সমর্থকদের উৎসবে ভাসিয়েছেন। মাত্র ২৫ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি। ২৫ মিনিটে প্রথম গোল করার পর ২৮ মিনিটে দ্বিতীয় গোল করেন। আর তৃতীয় গোলটি করেন ৫০ মিনিটে। নেইমার তার গোলটি করেন ৩১ মিনিটে। তার এ গোলের রূপকার ছিলেন অ্যাঞ্জেল ডি মারিয়া। পিএসজির হয়ে এটা ছিল নেইমারের শততম গোল। আর অ্যাঞ্জেল ডি মারিয়া পিএসজির হয়ে শেষ ম্যাচে গোল করেছেন ৬৭ মিনিটে। মারিয়ার গোলের পর পিএসজি সমর্থকরা দাঁড়িয়ে তাকে বিদায় সম্বর্ধনা জানান। এ সময়ে মারিয়া তার চোখের পানি ধরে রাখতে পারেননি। সতীর্থরা দুই পাশে দাঁড়িয়ে তাকে সম্মান জানায়। তার সঙ্গে হাত মেলায় ও কোলাকুলি করে।

হ্যাটট্রিকের সুবাদে লিগে এমবাপের গোলের সংখ্যা দাঁড়ালো ২৮। সে সুবাদে তিনি গোল্ডেন বুট জয়ের লড়াইয়ে মোনাকোর উইসাম বেন ইয়েদেরকে টপকে গেলেন।