logo
আপডেট : ২৫ মে, ২০২২ ১৩:০৩
দ্রোহের মূর্ত প্রতীক হয়ে থাকবেন কাজী নজরুল ইসলাম: জি এম কাদের
নিজস্ব প্রতিবেদক

দ্রোহের মূর্ত প্রতীক হয়ে থাকবেন কাজী নজরুল ইসলাম: জি এম কাদের

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর জন্মজয়ন্তীতে বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের (জি এম কাদের) এমপি। এ উপলক্ষে দেয়া এক বাণীতে জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, অত্যাচার, অবিচার ও শোষণের বিরুদ্ধে দ্রোহের মূর্ত প্রতীক হয়ে থাকবেন কাজী নজরুল ইসলাম।

গোলাম মোহাম্মদ কাদের আরো বলেন, সাহিত্যিক, সঙ্গীতজ্ঞ, সাংবাদিক, সম্পাদক, রাজনীতিবিদ এবং সৈনিক হিসেবে অন্যায় এবং অবিচারের বিরুদ্ধে তাঁর সাহসী ভূমিকা বিশ্বকে আজীবন পথ দেখাবে।

তিনি আরো বলেন, বিদ্রোহ, সাম্য, প্রেম ও মানবতার কবি কাজী নজরুল ইসলামের কবিতা, গান, প্রবন্ধ, নাটক ও উপন্যাস বিশ্ব সম্প্রদায়কে আজীবন মুক্তির পথে ধরে রাখবে। তিনি ইসলামী সঙ্গীতের পাশাপাশি শ্যামা সঙ্গীত রচনা করে সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন।

জাতীয় কবির জন্মজয়ন্তীতে একইভাবে শ্রদ্ধা নিবেদন করেছেন জাতীয় পার্টির মহাসচিব মোঃ মুজিবুল হক চুন্নু এমপি। এছাড়া, অতল শ্রদ্ধা জ্ঞাপন করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যানের উপদেষ্টা ও জাতীয় সাংস্কৃতিক পার্টির আহবায়ক শেরীফা কাদের এমপি এবং জাতীয় সাংস্কৃতিক পার্টির সদস্য সচিব আলাউদ্দিন আহমেদ।