logo
আপডেট : ২৯ মে, ২০২২ ১৬:০২
হলের পুকুরে ডুবে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু
ঢাবি প্রতিনিধি

হলের পুকুরে ডুবে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু

পলাশ আহমেদ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের পুকুরে সাঁতার কাটতে গিয়ে ডুবে যান একই হলের আবাসিক শিক্ষার্থী পলাশ আহমেদ। পরে তাকে মুমূর্ষু অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।

রোববার (২৯ মে) দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে।

এ বিষয়টি নিশ্চিত করে ঢামেক হাসপাতালের জরুরী বিভাগের আবাসিক সার্জন ডা. মো. আলাউদ্দিন বলেন, বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে নিয়ে আসা হয়েছিল। গুরুতর অবস্থায় তাকে হাসপাতালের ওয়ান স্টপ ইমার্জেন্সি সেন্টারে লাইফ সাপোর্টে রাখা হয়। তবে শেষ পর্যন্ত আর তাকে বাঁচানো সম্ভব হয়নি।

পলাশ বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তার বাড়ি জামালপুর জেলায়।

এ বিষয়ে শাহবাগ থানার উপপরিদশর্ক (এসআই) আরাফাত ইবনে শফিউল্লাহ জানান, ৯৯৯ এর মাধ্যমে আমরা খবর পাই হলের পুকুরে এক শিক্ষার্থী ডুবে গেছে। তবে আমরা ঘটনাস্থলের দিকে রওনা দেওয়ার পরপরই শুনতে পাই তাকে ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। মরদেহ মর্গে রাখা হয়েছে।

প্রত্যক্ষদর্শী একাধিক শিক্ষার্থী জানান, পলাশ বন্ধুদের সঙ্গে ফুটবল খেলার পর পুকুরে গোসলে নামেন এবং সাঁতার কাটতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ডুবে যান। পরবর্তীতে আশপাশের শিক্ষার্থীদের দৃষ্টিগোচর হলে তারা তাকে সেখান থেকে তুলে ঢাকা মেডিকেলে ভর্তি করেন। সেখানে তিনি মৃত্যুবরণ করেন।

পলাশের অকাল মৃত্যুতে শোকের ছায়া পড়েছে তার বন্ধুমহলে। অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে নিয়ে পোস্ট করছেন।