logo
আপডেট : ১১ জুন, ২০২২ ১৬:৩৪
বিরল রোগে আক্রান্ত জাস্টিন বিবার

বিরল রোগে আক্রান্ত জাস্টিন বিবার

কানাডীয় রকস্টার জাস্টিন বিবার

বিশ্রামে যাচ্ছেন কানাডীয় সংগীততারকা জাস্টিন বিবার। র‌্যামসে হান্ট সিন্ড্রোমে আক্রান্ত হয়ে মুখের এক পাশ অবশ হয়ে গেছে এই রকস্টারের। ইনস্টাগ্রামে এক ভিডিওবার্তায় নিজেই এই খবর জানিয়েছেন জাস্টিন বিবার। কান ও মুখের স্নায়ুতে সংক্রমণের ফলে মুখের ডান দিক অবশ হয়ে যাওয়ায় এখন ডান চোখের পলকও ফেলতে পারছেন না ঠিকমতো, মুখের ডান দিক নাড়াচাড়াও করতে পারছেন না।


বেশকিছু শো বাতিল করার কারণ ব্যাখ্যা দিতেই নিজের শারীরিক অবস্থা নিয়ে বিবার জানিয়েছেন, ‘আপনারা দেখতে পাচ্ছেন, একটি চোখের পাতা পড়ছে না। আমার মুখের একটা পাশ দিয়ে হাসতেও পারছি না, এক পাশের নাসারন্ধ্রটিও কাজ করছে না।


বিবার আরো জানিয়েছেন, ‘যারা আমার শো বাতিলের কারণে হতাশ, তাদের বলব, আমি একেবারেই শোতে গাইতে পারছি না। এটি বেশ গুরুতর, দেখতেই পাচ্ছেন। এমনটা না হলেই ভালো হতো, কিন্তু শরীর বলছে- এখন আমার একটু থামতে হবে।


পপ তারকা জানিয়েছেন, তিনি মুখের ব্যায়াম করছেন এবং বিশ্রাম নিচ্ছেন। একশ শতাংশ সুস্থ হলে ফিরে আসবেন দ্রুতই। চিকেনপক্স সংক্রমণ ঘটার কারণেই র‌্যামসে হান্ট সিন্ড্রোম হয়। চিকেনপক্স সেরে গেলেও এ রোগ থেকে যেতে পারে, কয়েক বছর পরেও এ রোগ হতে পারে।