logo
আপডেট : ১৩ জুন, ২০২২ ০০:০০
ঢাকাই চলচ্চিত্রে হলিউড তারকা ফ্র্যাঙ্ক গ্রিলো

ঢাকাই চলচ্চিত্রে হলিউড তারকা ফ্র্যাঙ্ক গ্রিলো

হলিউড তারকা ফ্র্যাঙ্ক গ্রিলো

কাজী আনোয়ার হোসেনের জনপ্রিয় স্পাই থ্রিলার সিরিজ ‘মাসুদ রানা’ অবলম্বনে নির্মিতব্য ‘এমআর-নাইন’ চলচ্চিত্রে অভিনয় করছেন ক্যাপ্টেন আমেরিকা সিরিজে অভিনয় করে বিশ্বজুড়ে পরিচিতি পাওয়া যুক্তরাষ্ট্রের অভিনেতা ফ্র্যাঙ্ক গ্রিলো। ‘এমআর-নাইন’ সিনেমাটি চিত্রনাট্য ও পরিচালনা করেছেন আসিফ আকবর। বিষয়টি নিশ্চিত করেছেন সিনেমার পরিচালক আসিফ আকবর নিজেই।


পরিচালক আসিফ আকবর গণমাধ্যমকে বলেন, ‘‘যুক্তরাষ্ট্রে এখন ‘এমআর-নাইন’ সিনেমার শুটিং চলছে। ফ্র্যাঙ্ক আমাদের সঙ্গে যুক্ত হয়েছেন। যুক্তরাষ্ট্রের পর এর কাজ হবে বাংলাদেশে।’’ মার্কিন অভিনেতা ফ্র্যাঙ্ক গ্রিলো ২০১৪ সালে অ্যাকশন-হরর ফিল্ম দ্য পার্জ : অ্যানার্কি সার্জেন্ট লিও বার্নস চরিত্রে প্রথম প্রধান ভূমিকায় অভিনয় করেন।

তবে সবচেয়ে বেশি জনপ্রিয়তা পেয়েছেন ক্যাপ্টেন আমেরিকা সিরিজে অভিনয়ের জন্য। এ ছাড়াও মার্ভেল সিনেমাটিক ইউনিভার্সের সিনেমা ‘ক্যাপ্টেন আমেরিকা : দ্য উইন্টার সোলজার’,‘ক্যাপ্টেন আমেরিকা : সিভিল ওয়ার’, ‘অ্যাভেঞ্জার্স : এন্ডগেম’ এবং ‘অ্যানিমেটেড সিরিজ হোয়াট ইফ’সহ বেশ কিছু জনপ্রিয় সিনেমায় অভিনয় করার জন্য সবচেয়ে বেশি পরিচিত।


‘এমআর৯’ সিনেমাটি নির্মিত হচ্ছে জনপ্রিয় গোয়েন্দা চরিত্র মাসুদ রানাকে নিয়ে। এ সিনেমায় মাসুদ রানার ভূমিকায় অভিনয় করবেন এবিএম সুমন। ‘এমআর৯’ সিনেমাটি প্রযোজনা করছে জাজ মাল্টিমিডিয়া, লস অ্যাঞ্জেলেসভিত্তিক আল ব্রাভো ফিল্মস এবং এমআর-নাইন ফিল্মস।


এদিকে এই সিনেমায় সুলতা রায়ের চরিত্রে বিদ্যা সিনহা মিমের অভিনয়ের কথা থাকলেও শিডিউল জটিলতায় তিনি সরে দাঁড়িয়েছেন; তার চরিত্রে কাকে নেওয়া হয়েছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।