logo
আপডেট : ২০ জুন, ২০২২ ১১:৩৫
আধিপত্য বিস্তার নিয়ে হামলা, গুলিবিদ্ধ ১০
বাড়ি-ঘর ভাঙচুর

আধিপত্য বিস্তার নিয়ে হামলা,  গুলিবিদ্ধ ১০

নরসিংদীর রায়পুরা উপজেলার আমিরগঞ্জ ইউনিয়নের নলবাটায় আধিপত্য বিস্তার ও পূর্ব শত্রুতার জের ধরে গুলি ও টেটা হামলার ঘটনা ঘটেছে।

এতে ১০ জন গুলিবিদ্ধসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে দুইজন শিশুও রয়েছে। এসময় ১৫টি বাড়ি-ঘর ভাঙচুর করা হয়।

সোমবার ভোরে নলবাটা ভাটিবদরপুর গ্রামে এ ঘটনা ঘটে।

জানা যায়, বালু ব্যবসা ও পূর্ব শত্রুতার জের ধরে সোমবার ভোর রাতে রফিকুল ইসলাম রবির নেতৃত্বে বন্ধুক ও টেটাসহ বিভিন্ন অস্ত্র নিয়ে গুলজার মেম্বার গ্রুপের বাড়িতে হামলা চালায়। এ সময় তারা অন্তত ১৫টি বাড়ি-ঘর ভাঙচুর করে। ছিটা গুলি ও টেটার আঘাতে কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন। আহতদের নরসিংদী সদর ও জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গ্রামবাসী মাওলানা খোরশেদ আলম জানান, রায়পুরার আমিরগজ্ঞ ইউনিয়নের সাবেক ইউপি সদস্য গুলজার ও স্বর্ন ব্যবসায়ী রফিকুল ইসলাম রবির মধ্যে এলাকার আধিপত্য ও বালু ব্যবসা নিয়ে দীর্ঘদিন ধরে শত্রুতা চলে আসছে। এরই জেরে গত এক বছরে তিনবার সংঘর্ষের ঘটনা ঘটে। স্বর্ন কারবারি রবিউল ইসলাম রবি বিমান বন্দর থানার একটি মামলায় গত প্রায় ১০ দিন পূর্বে জেল থেকে ছাড়া পেলে এলাকায় পুনরায় উত্তেজনার সৃষ্টি হয়। সোমবার ৪০/৫০ জনের এক দল রবির নেতৃত্ব সংগঠিত হয়ে গুলজার সমর্থকদের এলাকায় হামলা চালায়। 

এ ব্যাপারে রায়পুরা থানার ওসি তদন্ত গোবিন্দ সরকার বলেন, হামলার ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে এলাকার পরিস্থিতি শান্ত আছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।