logo
আপডেট : ২১ জুন, ২০২২ ০৮:১০
লুকাকু ও দিবালার দিকে চোখ ইন্টারের
ক্রীড়া ডেস্ক

লুকাকু ও দিবালার দিকে চোখ ইন্টারের

একটা সময় চেলসিতে ছিলেন রোমেলু লুকাকু। বেশ কয়েকটি ক্লাব ঘুরে আবার ঠিকানা করেছেন চেলসিকে। এর মাঝে ইন্টার মিলানেও ছিলেন দুই বছর। সেই ইন্টার মিলান আবার লুকাকুর দিকে নজর দিয়েছে। তাকে নতুন করে আবার দলে ভেড়াতে চায়। লুকাকুর পাশাপাশি ইন্টার মিলান নিেেজদের করে নিতে চায় জুভেন্তাসের সাবেক হয়ে যাওয়া আর্জেন্টিনার পাওলো দিবালাকে। এ ব্যাপারে ইন্টার মিলানের প্রধান নির্বাহী গিউসেপে মারোতা তার ইচ্ছার কথাও জানিয়েছেন। বলেছেন, লুকাকু ও দিবালা আমাদের নজরে রয়েছেন।

নতুন মৌসুম শুরুর আগে ইন্টার মিলান দলকে আরো শক্তিশালী করার পরিকল্পনা নিয়েছেন। তারই অংশ হওয়ার সম্ভাবনা রয়েছে লুকাকু ও দিবালার। এরই মধ্যে ইন্টার মিলান রোমার মিডফিল্ডার হেনরিখ ও ক্যামেরুনের গোলরক্ষক আন্দ্রে ওনানাকে দলে ভেড়ানোর কাজ অনেকটা গুছিয়ে এনেছে।

লুকাকু ও দিবালার বিষয়ে ক্লাবটির প্রধান নির্বাহী আরো বলেন, আমাদেরকে আর্থিক বিষয়টাও চিন্তা ভাবনায় রাখতে হচ্ছে। আমরা তাদের সঙ্গে কথা বলেছি। তাদেরকে যদি আমরা দলে ভেড়াতে পারি তাহলে আমাদের ভালো হবে। যদি আমরা তাদের সঙ্গে কোনো সমঝোতায় না পৌঁছাতে পারি তাহলে অন্য চেষ্টা করতে হবে।’

ইন্টার মিলানের প্রেসিডেন্ট স্টিভেন জাংয়েরও লুকাকুর প্রতি একটা বিশেষ টান রয়েছে। সে কারণে তিনি তাকে দলে আনতে সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছেন। জাং এরই মধ্যে ক্লাব কোচ সিমোন ইনজাঘির সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করেছেন। একটা গ্রহণযোগ্য সিদ্ধান্তে আসার আহ্বান জানিয়েছেন তিনি।

লুকাকু গত মৌসুমে চেলসির হয়ে প্রিমিয়ার লিগে ২৬ ম্যাচে মাঠে নেমেছেন। এ সময়ে তার গোল সংখ্যা মাত্র আট। সব মিলিয়ে ইংলিশ ক্লাবটির হয়ে গত মৌসুমে লুকাকু ১৫ গোল করেছেন। ২০১৪ সালে চেলসি ছেড়ে লুকাকু আরেক ইংলিশ ক্লাব এভারটনে যোগ দিয়েছিলেন। সাত বছর পর গত বছরের আগষ্টে আবার চেলসিতে ফিরে আসেন। এ সময় ক্লাবের রেকর্ড ফিতে চেলসিতে ফিরেছিলেন তিনি। নতুন করে পাঁচ বছরের চুক্তি করেন তিনি।

আর্জেন্টিনার পাওলো দিবালার সঙ্গে জুভেন্তাসের চুক্তি এ মাসেই শেষ হয়ে যাচ্ছে। ফলে তিনি ফ্রি এজেন্ট হয়ে যাবেন। অন্যদিকে রোমার আর্মেনিয়ান মিডফিল্ডার হেনরিখ এ মৌসুমে ক্লাবটির অন্যতম চালিকাশক্তি ছিলেন। রোমার প্রথম ইউরোপিয়ান ট্রফি ইউরোপা কনফারেন্স লিগ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। আর ২৬ বছর বয়সী ওনানা আয়াক্সের হয়ে তিনবার ডাচ শিরোপা জয় করেছেন। তবে তার ক্যারিয়ারে একটা কালো দাগ রয়েছে। গত বছর ডোপিং আইন ভঙ্গ করায় নিষেধাজ্ঞার কবলে পড়েছিলেন। এখন তিনিও ফ্রি এজেন্ট।

হেনরিখ ও ওনানার বিষয়ে মারোতা বলেন, আশা করছি কয়েকদিনের মধ্যে হেনরিখের বিষয়টি চূড়ান্ত হয়ে যাবে। একই কথা ওনানার ব্যাপারেও বলা যায়।’

গত মৌসুমে ইন্টার মিলান স্বপ্ন ছুঁতে পারেনি। দ্বিতীয় হয়ে লিগ মৌসুম শেষ করতে হয়েছে। চ্যাম্পিয়ন এসি মিলান থেকে দুই পয়েন্ট পিছিয়ে ছিল তারা। তবে এ জন্য ইন্টার মিলানের দায়টাও কম নয়। লিগের মাঝের সময়টা পয়েন্ট টেবিলে নেতৃত্ব দিলেও একটা সময় তা তাদের হাতছাড়া হয়ে যায়। সেখান থেকে আর নিজেদেরকে শীর্ষে ফিরিয়ে আনতে পারেনি দলটি।