logo
আপডেট : ২৫ জুন, ২০২২ ১৫:১২
অনুশোচনার প্রশ্নে চুপ বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর
কূটনৈতি প্রতিবেদক:

অনুশোচনার প্রশ্নে চুপ বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর

বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর মার্সি মিয়াং টেম্বন (ফাইল ফটো)।

পদ্মা বহুমুখী সেতু প্রকল্প উদ্বাধনী অনুষ্ঠানে যোগ দিয়েছেন বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর মার্সি মিয়াং টেম্বন। পদ্মা বহুমুখী সেতু প্রকল্প থেকে বিশ্বব্যাংকের সরে যাওয়ার পর বাংলাদেশের নিজস্ব অর্থায়ণে প্রকল্পটি বাস্তবায়ন হয়েছে।

এ ক্ষেত্রে বিশ্বব্যাংক অনুশোচনা বোধ করে কিনা এমন প্রশ্নের জবাবে চুপ ছিলেন তিনি। বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর মার্সি মিয়াং টেম্বন কৌশলে এড়িয়ে গেলেন এবং বললেন, পদ্মা সেতুর উদ্বোধনের এই মুহুূর্তটি স্মরণীয় এবং অত্যন্ত আনন্দঘন। প্রকল্প সঠিকভাবে সম্পন্ন করায় বাংলাদেশকে অভিনন্দন।

শনিবার (২৫ জুন) মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে সুধী সমাবেশে যোগ দিয়ে এসব কথা বলেন বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর।

বিশ্বব্যাংক বাংলাদেশের অন্যতম উন্নয়ন সহযোগী উল্লেখ করে মার্সি মিয়াং টেম্বন বলেন, পদ্মা সেতু বাংলাদেশের দারিদ্র্য নিরসন ও প্রবৃদ্ধি বৃদ্ধিতে সহায়ক ভূমিকা রাখবে। একই সঙ্গে বাংলাদেশের মানুষকে অর্থনৈতিকভাবে এগিয়ে নিয়ে যাবে।

তিনি বলেন, পদ্মা সেতু যোগাযোগ ক্ষেত্রে যে ভূমিকা রাখবে তাতে জীবনযাত্রার মান বাড়ার সঙ্গে সঙ্গে দারিদ্রতাও কমে আসবে। স্থানীয় পণ্যর বাজার প্রসারিত হবে এবং নতুন কর্মসংস্থানেও গতি আসবে।