logo
আপডেট : ২৯ সেপ্টেম্বর, ২০২২ ১৩:০৬
চেষ্টা করেছি জনগণের নিরাপত্তা দেওয়ার জন্য : বিদায়ী আইজিপি
নিজস্ব প্রতিবেদক

চেষ্টা করেছি জনগণের নিরাপত্তা দেওয়ার জন্য : বিদায়ী আইজিপি

ঢাকা: পুলিশের বিদায়ী আইজিপি (ইনপেক্টর জেনারেল অব পুলিশ) ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) বলেছেন, দীর্ঘ ১২ বছর পুলিশের গুরত্বপূর্ণ দায়িত্ব পালনকালে জনগণের নিরাপত্তা দেওয়ার চেষ্টা করেছেন। রাষ্ট্রের জন্য কাজ করেছেন।

 

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) ঢাকা রাজারবাগ বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে আইজিপি’স প্রেস কনফারেন্সে তিনি এ দাবি করেনে।

 

এসময় তিনি গণমাধ্যম কর্মীদের সেঙ্গ পুলিশের সম্পর্কের কথা উল্লেখ করে বিভিন্ন কার্যক্রমে পরস্পর সহযোগিতার কথা তুলে ধরেন। পুলিশ প্রধান বলেন, বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব) প্রতিষ্ঠাকাল থেকে পুলিশ তাদের সঙ্গে ছিল। আপনাদের উচিৎ ছিল আপনাদের কমিউনিটির মেম্বার দেওয়া।

 

সরকার ও প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞ জানিয়ে বিদায়ী পুলিশ প্রধান বলেন, আমি চেষ্টা করেছি জনগনের নিরাপত্তা দেওয়ার জন্য। রাষ্ট্রের কাজ করার জন্য, কাজ করেছি।

 

বিদায় সম্পর্কে বলেছেন- বিদায় মানে জীবনের একটি পাতাকে উল্টিয়ে নতুন পাতা নিয়ে আসা। আজকে এই দিন আমার চাকুরি জীবনের শেষদিন। সামাজিক জীব হিসেবে সবার সঙ্গে যোগাযোগ থাকবে। যেখানে সুযোগ থাকবে সেখানে এক সঙ্গে কাজ করবো। দেশবাসীর কাছে দোয়া চাই। আমাদের এই দেশ প্রধানমন্ত্রীর নেতৃত্বে এগিয়ে যাবে।

 

তিনি বলেন, যেভাবে আমাকে সহযোগিতা করেছেন তেমননি নতুন প্রধানকে সহযোগিতা করবে। আমরা সেষ্টা করেছি ২০-৩০ বছর পূর্বের যে পদ্ধতি (পুলিশের) সেখান থেকে বেরিয়ে আসার। সেজন্য পুলিশ এখন অনেক আধুনিক এবং জনগণের জন্য কল্যাণকর।

 

ভোরের আকাশ/জেএস/