logo
আপডেট : ৩ অক্টোবর, ২০২২ ১৯:১৯
শিল্পী মোহাম্মদ আবু সাইদের ইন্তেকাল
দিনাজপুর প্রতিনিধি

শিল্পী মোহাম্মদ আবু সাইদের ইন্তেকাল

দিনাজপুর : বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী মোহাম্মদ আবু সাইদ সোমবার (০৩ অক্টোবর) সকাল সাড়ে ৮টায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে----রাজেউন)। ব্লাড সুগার কমে যাওয়ার ফলশ্রুতিতে হাইপোগ্লাইসেমিয়ায় আক্রান্ত হয়ে দিনাজপুর শহরে নিজ বাসভবনে তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৮ বছর।

 

স্ত্রী, এক ছেলে, এক মেয়ে ও অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন এই গুণী শিল্পী। সোমবার বাদ আছর জানাজা শেষে দিনাজপুরের লালবাগ কবরস্থানে তার মরদেহ দাফন করা হয়।

 

শিল্পী মোহাম্মদ আবু সাইদ দিনাজপুর নবরূপী সুরবাণী সঙ্গীত শিক্ষা কেন্দ্রের সঙ্গীত সম্পাদক, টেলিভিশন শিল্পী সংস্থার দিনাজপুর শাখার সাংগঠনিক সম্পাদক ছিলেন। তিনি সুরকার ও গীতিকার হিসেবে সঙ্গীতের বিভিন্ন শাখায় গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন।

 

তার অকাল মৃত্যুতে নবরূপী সুরবাণী সঙ্গীত শিক্ষা কেন্দ্রের নেতৃবৃন্দ ও সদস্যরা ছাড়াও দিনাজপুরের শিল্পী, বুদ্ধিজীবি, সাংবাদিক, কবি-সাহিত্যিক এবং বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।

 

জানাজার আগে শিল্পীর প্রতি শ্রদ্ধা জানাতে তার প্রিয় প্রতিষ্ঠান দিনাজপুর নবরূপী সুরবাণী সঙ্গীত শিক্ষা কেন্দ্রে তার মরদেহ আনা হয়। সেখানে তার ভক্ত, বিভিন্ন শ্রেণি-পেশা ও সাংস্কৃতিক অঙ্গনের মানুষ ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

 

ভোরের আকাশ/জেএস/