logo
আপডেট : ৭ অক্টোবর, ২০২২ ১৮:১৭
হাসপাতালে প্রতি ৩ মিনিটে ১ ডেঙ্গু রোগী
# ২৪ ঘণ্টায় এক জনের মৃত্যু, নতুন ভর্তি ২৪০ জন
অনলাইন ডেস্ক

হাসপাতালে প্রতি ৩ মিনিটে ১ ডেঙ্গু রোগী

ঢাকা: চলতি মাসে প্রতি তিন মিনিটে একজন করে ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হচ্ছেন।

 

স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাওয়া ডেঙ্গু রোগী সম্পর্কিত গত একসপ্তাহের তথ্য বিশ্লেষণে দেখা গেছে, দিনে গড়ে ৪৯০ জন করে ডেঙ্গুতে আক্রান্ত রোগী হাসাপাতালে ভর্তি হয়েছেন।

 

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, অক্টোবরের সাতদিনে ৩ হাজার ৪৩১ জন ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। সেই হিসাবে দিনে গড়ে ৪৯০ জন, ঘণ্টায় ২০ জন অর্থাৎ প্রতি তিন মিনিটে একজন করে রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। যা সেপ্টেম্বরের তুলনায় অনেক বেশি।

 

সেপ্টেম্বরে ভর্তি হয় ৯ হাজার ৯১১ জন। তখন দিনে গড়ে ভর্তি ছিলো ৩৩০ জন করে।

 

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, শুক্রবার সকাল ৮ টা থেকে তার আগের ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গুতে আরো একজনের মৃত্যুর খবর জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এ নিয়ে ৬৪ জনের মৃত্যুর খবর নিশ্চিত করলো অধিদপ্তর। অক্টোবরের এই সাতদিনে নয়জনের মৃত্যু হয়েছে। সেপ্টেম্বরে মৃত্যু হয় ৩৪ জনের। আগস্টে মৃত্যু হয় ১১ জনের। জুলাইয়ে মৃত্যু হয় নয়জনের এবং জুনে একজন মারা যায়।

 

চলতি বছরে এ পর্যন্ত ডেঙ্গু নিয়ে ১৯ হাজার ৫২৩ জন হাসপাতালে ভর্তি হন। এরমধ্যে ঢাকায় ১৪ হাজার ৭৩৮ জন এবং ঢাকার বাইরে ৪ হাজার ৭৮৫ জন। ভর্তিকৃতদের মধ্যে ছাড়পত্র পেয়েছেন ১৭ হাজার ১৭৭ জন। এরমধ্যে ঢাকায় ১২ হাজার ৯৮১ জন এবং ঢাকার বাইরে ৪ হাজার ১৯৬ জন।

 

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তিকৃতদের মধ্যে ১৯২ জন ঢাকায়, ৪৮ জন ঢাকার বাইরে। বর্তমানে দেশের সরকারি ও বেসরকারী হাসপাতালে ২ হাজার ২৮২ জন চিকিৎসাধীন। এরমধ্যে ঢাকার ৫০ টি সরকারি ও বেসরকারী হাসপাতালে ১ হাজার ৭২৫ জন এবং ঢাকার বাইরে ৫৫৭ জন।

 

ভোরের আকাশ/আসা