logo
আপডেট : ১৩ অক্টোবর, ২০২২ ১৮:২৮
সুপ্রিম কোর্ট খুলছে রোববার
# আইনজীবীদের সঙ্গে সৌজন্য সাক্ষাত করবেন প্রধান বিচারপতি
নিজস্ব প্রতিবেদক

সুপ্রিম কোর্ট খুলছে রোববার

টানা দেড়মাসের ছুটি শেষে আগামী ১৬ অক্টোবর রোববার খুলছে সুপ্রিম কোর্ট। এদিন থেকে সুপ্রিম কোর্ট নিয়মিতভাবে বসবে। সরকারি ছুটি, সুপ্রিম কোর্টের নিজস্ব ছুটি ও সাপ্তাহিক ছুটি মিলিয়ে গত ২ সেপ্টেম্বর থেকে শুরু হয় এই ছুটি। আগামীকাল ১৫ অক্টোবর পর্যন্ত সুপ্রিম কোর্টে থাকছে এই ছুটি। তবে সুপ্রিম কোর্টের এই ছুটির মধ্যে জরুরী মামলা বিচারের জন্য অবকাশকালীন বেঞ্চ বসেছিল। সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগে একাধিক বেঞ্চ বসে।

 

এদিকে দেশের সর্বোচ্চ আদালত খোলার প্রথম দিন ১৬ অক্টোবর প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ও সুপ্রিম কোর্টের বিচারপতিরা আইনজীবীদের সঙ্গে সৌজন্য সাক্ষাতে মিলিত হবেন। সুপ্রিম কোর্টের দীর্ঘ অবকাশ শেষে আইনজীবীদের সঙ্গে প্রধান বিচারপতি ও অপরাপর বিচারপতিদের এই সৌজন্য সাক্ষাতের রীতি দীর্ঘদিনের। এরই ধারাবাহিকতায় সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই সাক্ষাৎ অনুষ্ঠানে সংশ্লিষ্ট সবাইকে উপস্থিত থাকার অনুরোধ জানানো হয়েছে।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধান বিচারপতি ও সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিরা চলমান অবকাশকালীন ছুটির পর প্রথম কার্যদিবস আগামী ১৬ অক্টোবর রোববার সকাল সাড়ে নয়টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মূল ভবনের ভেতরের লনে অ্যাটর্নি জেনারেল, আইনজীবী সমিতির সভাপতি ও সম্পাদক এবং আইনজীবীদের সঙ্গে সৌজন্য সাক্ষাতে মিলিত হবেন। উক্ত সৌজন্য সাক্ষাত অনুষ্ঠানে সংশ্লিষ্ট সবাইকে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হলো।

 

ভোরের আকাশ/আসা