logo
আপডেট : ২৯ নভেম্বর, ২০২২ ১৬:৪০
ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগে প্রধান শিক্ষক ও দপ্তরী কারাগারে
সাতক্ষীরা প্রতিনিধি

ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগে প্রধান শিক্ষক ও দপ্তরী কারাগারে

ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার ভাড়াসিমলা ইউনিয়নের সরাব্দিপুর সরকারি প্রাথমিক বিদ্যালর প্রধান শিক্ষক আশরাফুর রহমান ও দপ্তরী সাইফুল্লাহকে কারাগারে পাঠিয়েছে পুলিশ। অভিভাবক ও গ্রামবাসির অবরোধের মুখে প্রতিষ্ঠান থেকে তাদের আটক করে মঙ্গলবার কারাগারে পাঠানো হয়।

 

স্বরাব্দীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী ও অভিভাবকরা জানান, ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফুর রহমান দুপুরে টিফিন খাওয়ার সময় এক এক করে ছাত্রীদের দোতলায় ডেকে নিয়ে তাদের যৌন হয়রানি করতেন।
একপর্যায়ে ৫ম শ্রেণীর ছাত্রীর এক অভিভাবক শাহীনুর রহমান তিন মাস আগে তার মেয়েকে যৌন হয়রানির অভিযোগে থানায় অভিযোগ করেন।

 

এ সময় প্রধান শিক্ষক আশরাফুর রহমান মুচলেকা দিয়ে ও ক্ষমা চেয়ে রক্ষা পান। এরপরও থেমে থাকেনি প্রধান শিক্ষকের অনৈতিক কর্মকাÐ। স¤প্রতি ৫ম শ্রেণীর তিনজন, চতুর্থ শ্রেণীর একজন ও তৃতীয় শ্রেণীর দুইজন ছাত্রীকে যৌন হয়রানির ব্যাপারে তারা অবহিত হন।

 

বিষয়টি নিয়ে বিদ্যালয়ের অধিকাংশ অভিভাবক ও এলাকাবাসীর মধ্যে ছড়িয়ে পড়ে। একইভাবে বিদ্যালয়ের দপ্তরী সাইফুল্লাহ’র বিরুদ্ধে ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগ দীর্ঘদিনের। বাধ্য হয়ে এক হাজারের বেশি অভিভাবক ও গ্রামবাসি একত্রিত হয়ে রবিবার সকাল ১০টার দিকে বিদ্যালয় ঘেরাও করে প্রধান শিক্ষক ও দপ্তরীকে গ্রেপ্তারের দাবিতে অবরুদ্ধ করে রাখা হয়। বিকেল তিনটার দিকে উপ-পরিদর্শকব মিলন বিশ্বাসের নেতৃত্বে পুলিশ এসে প্রধান শিক্ষক ও দপ্তরীকে ধরে নিয়ে যাওয়ার পর তারা অবরোধ তুলে নেন।

 

কালিগঞ্জ থানার পুলিশ পরিদর্শক ইয়ার আলী জানান, এ ঘটনায় একটি মামলা হয়েছে। তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

 

ভোরের আকাশ/নি