logo
আপডেট : ৩০ নভেম্বর, ২০২২ ১৫:৫০
সুনামগঞ্জের জগন্নাথপুরে বেইলি ব্রিজ ভেঙে যান চলাচল বন্ধ
সিলেট ব্যুরো

সুনামগঞ্জের জগন্নাথপুরে বেইলি ব্রিজ ভেঙে যান চলাচল বন্ধ

সুনামগঞ্জ জেলার শান্তিগঞ্জ উপজেলার ডাবর-জগন্নাথপুর আঞ্চলিক সড়কের ভমভমি বাজারের বেইলি ব্রিজ ভেঙে যান চলাচল বন্ধ রয়েছে। এতে জনদুর্ভোগ চরম আকার ধারণ করেছে। রোববার সন্ধ্যার পর ব্রিজের পাটাতন ভেঙে যাওয়ার পর থেকে যান চলাচল বন্ধ হয়ে যায়।

 

একাধিবার ব্রিজের পাটাতন ভেঙে যান চলাচল বন্ধ হওয়ায় বারবার মেরামত করা হলেও কোনো কাজে আসছে না। অতিরিক্ত ওজনের ভারী যানবাহন চলাচল ও নামকাওয়াস্তে করা মেরামত টেকসই না হওয়ায় বারবার এ অবস্থার সৃষ্টি হচ্ছে।

 

জানা যায়, ডাবর-জগন্নাথপুর আঞ্চলিক সড়কে প্রতিদিন শত শত যাত্রী ও পণ্যবাহী যান চলাচল করে থাকে। সম্প্রতি কুশিয়ারা সেতুর ওপর রানীগঞ্জ সেতু চালু হওয়ার পর থেকে এ সড়কে ঢাকাগামী যানবাহন ও পণ্যবাহী যান চলাচল বৃদ্ধি পেয়েছে।

 

ব্রিজটি নির্মাণের পর থেকেই জোড়াতালি দিয়ে লক্কড়-ঝক্কড় করে কোনোমতে চলছিল। ব্রিজের বিভিন্ন স্থানে কিছুদিন পরপর ভাঙন ধরলে স্টিলে ঝালাই দিয়ে কোনোরকম কাজ চালিয়ে নেয় কর্তৃপক্ষ।

 

এতে ডাবর-জগন্নাথপুর আঞ্চলিক সড়কের চলাচলকারী লেগুনা, বাস, ট্রাকসহ বড় বড় গাড়ি চলাচল বন্ধ রয়েছে। তাৎক্ষণিক পরিস্থিতি স্বাভাবিক রাখতে শান্তিগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে মোতায়েন রাখা হয়েছে। পার্বতীপুর গ্রামবাসী জানান, ব্রিজটি ভেঙে গিয়ে যান চলাচল বন্ধ থাকায় সাধারণ যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েছেন।

 

ভমভমি বাজার ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক মুজিবুর রহমান রিপন জানান, এই ব্রিজটি প্রতিবছর দুই-তিনবার ভেঙে গিয়ে জনদুর্ভোগ সৃষ্টি হয়। টেকসই কাজ করলে এ ধরনের সমস্যা হতো না।

 

সুনামগঞ্জ জেলা সড়ক ও জনপথ বিভাগের প্রকৌশলী মো. আশরাফুল ইসলাম প্রমাণিক বলেন, ব্রিজের কিছু জায়গায় ভাঙার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে ভাঙা স্থান মেরামত করার জন্য লোক পাঠিয়েছি। যত তাড়াতাড়ি সম্ভব বেইলি ব্রিজটি মেরামত করে যানবাহন চলাচল স্বাভাবিক করা হবে।

 

ভোরের আকাশ/নি