logo
আপডেট : ৭ ডিসেম্বর, ২০২২ ১২:১৮
১৫০০ নেতাকর্মী গ্রেপ্তারের অভিযোগ বিএনপির
নিজস্ব প্রতিবেদক

১৫০০ নেতাকর্মী গ্রেপ্তারের অভিযোগ বিএনপির

আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির গণসমাবেশকে কেন্দ্র করে রাজধানীসহ সারা দেশে কয়েকদিনে প্রায় ১ হাজার ৫০০ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে বিএনপি।

 

মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত বিজ্ঞতিতে এ তথ্য জানানো হয়।

 

সোমবার বিএনপির জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল সভার সিদ্ধান্ত জানাতে এ বিজ্ঞপ্তি পাঠানো হয় বিএনপির পক্ষ থেকে। স্থায়ী কমিটির সভার বরাতে বিজ্ঞতিতে বিএনপি মহাসচিব অভিযোগ করেন, ১০ ডিসেম্বরকে কেন্দ্র করে নেতাকর্মীদের বাড়ি বাড়ি তল্লাশি চালাচ্ছে পুলিশ। সরকারি দলের তান্ডব আর পুলিশের বাড়াবাড়িতে দেশে একটা ভয়াবহ ভীতি ও ত্রাসের রাজত্ব সৃষ্টি হয়েছে।

 

স্থায়ী কমিটির সভায় ঢাকার সমাবেশকে কেন্দ্র করে পুলিশের দেয়া মিথ্যা মামলা, গ্রেপ্তার এবং পুলিশি নির্যাতনের তীব্র নিন্দা জানানো হয়। অবিলম্বে গ্রেপ্তারদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান স্থায়ী কমিটির সদস্যরা।

 

মির্জা ফখরুল বলেন, সংবিধানসম্মত গণসমাবেশ নস্যাৎ করার উদ্দেশ্যে নির্যাতনের পথ বেছে নিয়েছে সরকার। রাষ্ট্রীয় প্রতিষ্ঠান, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বেআইনিভাবে ব্যবহার করে পরিস্থিতি উদ্বেগজনক ও ভীতিকর করে তুলতে চাইছে সরকার। এ ধরনের গণতন্ত্রবিরোধী কর্মকান্ড থেকে বেরিয়ে আসার জন্য আওয়ামী লীগের প্রতি আহব্বান জানান বিএনপি নেতারা।

 

বিজ্ঞতিতে জনগণের স্বতঃস্ফ‚র্ত অংশগ্রহণের মাধ্যমে শত বাধা উপেক্ষা করে ১০ ডিসেম্বর ঢাকায় শান্তিপূর্ণ গণসমাবেশ সফল হবে বলে আশাবাদ ব্যক্ত করেছে বিএনপির জাতীয় স্থায়ী কমিটি। এছাড়া আলোচনার মাধ্যমে স্থান নিয়ে জটিলতাও কেটে যাবে বলে মনে করে দলটির স্থায়ী কমিটি।

 

ভোরের আকাশ/নি