logo
আপডেট : ১৩ ডিসেম্বর, ২০২২ ১৬:৩৬
অর্থ মন্ত্রণালয়ের অর্থ ছাড়
মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগ পরীক্ষার বাধা কাটলো
এম বদি-উজ-জামান

মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগ পরীক্ষার বাধা কাটলো

এম বদি-উজ-জামান: মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগের পরীক্ষার ব্যয়ভার বহনে অর্থ ছাড় করেছে অর্থ মন্ত্রনালয়। স্বাস্থ্য অধিদপ্তরের প্রস্তাবনার আলোকে দুই কোটি ছত্রিশ লক্ষ ছাপ্পান্ন হাজার ছয়শত তেষট্টি টাকা ছাড় করা হয়েছে।

 

গত ১১ ডিসেম্বর এই অর্থ ছাড় করেছে অর্থ মন্ত্রণালয়।

 

২০২০ সালে করোনার মহামারীর সময় প্রধানমন্ত্রীর দেওয়া নির্দেশনার আলোকে মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগের জন্য দরখাস্ত আহবান করা হয়। এরপর নিয়মিত মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। কিন্তু নানা অনিয়মের কারনে উক্ত পরীক্ষা বন্ধ হয়ে যায়।

 

পরবর্তীতে পুনরায় মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগ দেওয়ার জন্য প্রক্রিয়া শুরু হয়। এরই অংশ হিসেবে লিখিত পরীক্ষার অর্থ ছাড়ের জন্য স্বাস্হ্য অধিদপ্তর অর্থ মন্ত্রণালয়ে চিঠি দেয়। এ অবস্থায় অর্থ মন্ত্রনালয় অর্থ ছাড় দিয়েছে।

 

এ বিষয়ে বেকার এন্ড প্রাইভেট সার্ভিসেস মেডিকেল টেকনোলজিস্ট এসোসিয়েশন এর সভাপতি মোঃ শফিকুল ইসলাম বলেন, এই অর্থ ছাড়ের পরে মেডিকেল টেকনোলজিস্টদের নিয়োগের ক্ষেত্রে যে প্রতিবন্ধকতা ছিল সেটা দূর হবে বলে আমি মনে করি।

 

পাশাপাশি মেডিকেল টেকনোলজিস্টদের নিয়োগ দ্রুত বাস্তবায়নের জন্য আহবান জানাই।এই নিয়োগ বাস্তবায়ন হলে একদিকে মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি যেমন বাস্তবায়িত হবে অপরদিকে জনগনের চিকিৎসা সেবা সুনিশ্চিত হবে।

 

ভোরের আকাশ/নি