logo
আপডেট : ১০ জানুয়ারি, ২০২৩ ১৪:১৫
বিদ্যুতের খুঁটি চুরি করতে গিয়ে আটক ২
লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি

বিদ্যুতের খুঁটি চুরি করতে গিয়ে আটক ২

নড়াইলের লোহাগড়ায় পল্লিবিদ্যুতের খুঁটি চুরি করে পালানোর সময় স্থানীয় জনতা দু’জন চোরকে ধরে পুলিশে সোপর্দ করেছে। ঘটনাটি ঘটেছে লোহাগড়া উপজেলার নোয়াগ্রাম ইউনিয়নের তেলিগাতী গ্রামে। 

 

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার নোয়াগ্রাম ইউনিয়নের তেলিগাতী গ্রামের পল্লিবিদ্যুতের নতুন সঞ্চালন লাইন নির্মাণের পর পূর্বের কয়েকটি বিদ্যুতের খুঁটি সংযোগ ছাড়া অবস্থায় ছিল।

 

সোমবার রাতে দু’জন চোর যথাক্রমে নোয়াগ্রাম ইউপির দেবী গ্রামের ফয়সাল শেখ ও মিশন শেখ পরস্পর যোগসাজশে তেলিগাতী মাদরাসার পাশ থেকে একটি বিদ্যুতের খুঁটি কৌশলে উত্তোলন করে নছিমনযোগে পাচারের চেষ্টা করে।

 

পাচারের সময় পাশর্^বর্তী শালনগর ইউনিয়নের রঘুনাথপুর গ্রামের কবরস্থান এলাকায় পৌঁছালে স্থানীয় জনতা ওই দুই চোরকে খুঁটির বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে তাদের কথাবার্তায় অসংলগ্নতা প্রকাশ পায়।

 

সন্দেহ হওয়ায় জনতা তাদের ধরে পল্লিবিদ্যুতের মানিকগঞ্জ সাব-স্টেশনে খবর দেয়। খবর পেয়ে লোহাগড়া থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে চুরি হওয়া খুঁটি ও নছিমনসহ ওই দুই চোরকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে।

 

যশোর পল্লিবিদ্যুৎ সমিতি-২ এর লক্ষী পাশা জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার এটিএম তারিকুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ওই এলাকা থেকে পূর্বেও বিদ্যুতের ট্রান্সমিটার চুরি হয়েছে।

 

আমাদের ধারণা, এই চক্রই এসব চুরির সঙ্গে জড়িত। এ ঘটনায় সোমবার সন্ধ্যায় থানায় তিনি বাদী হয়ে একটি মামলা করেছেন। এ ব্যাপারে লোহাগড়া থানার ওসি নাছির উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

 

ভোরের আকাশ/নি