logo
আপডেট : ২৯ জানুয়ারি, ২০২৩ ১৬:০৫
ভোরের আকাশে সংবাদ প্রকাশের জের
ব্রিজ পরিদর্শনে চেয়ারম্যান, সেতুর পাশে সড়ক নির্মাণের আশ্বাস
রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি

ব্রিজ পরিদর্শনে চেয়ারম্যান, সেতুর পাশে সড়ক নির্মাণের আশ্বাস

সড়কবিহীন সেতু পরিদর্শনে বেতাগী ইউপি চেয়ারম্যান শফিউল আলম শফি

সরু নদীতে সেতু হওয়ার ছয় বছর পর দুই পাশে সড়ক পেতে যাচ্ছে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার বেতাগী ইউনিয়নের ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের চেংখালী গ্রামের বাসিন্দারা।

 

রোববার সকাল ১০টায় সেই সেতু পরিদর্শনে যান স্থানীয় ইউপি চেয়ারম্যান শফিউল আলম শফি। এর তিন দিন আগে ২৬ জানুয়ারি ‘ভোরের আকাশ’-এ ‘রাঙ্গুনিয়া বেতাগীতে ব্রিজ আছে, নেই সংযোগ সড়ক’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়।

 

সংবাদটি নজরে আসে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতাউল গনি ওসমানীর। তিনি তাৎক্ষণিক নির্দেশনা দেন দ্রুত সময়ে সেতুর দু’পাশে সড়ক নির্মাণের। বর্ষা মৌসুমে সরু নদীতে পানি বাড়ার কারণে যাতায়াতে চরম দুর্ভোগে পড়তে হয় দুই পাড়ের বসবাসকারী ২০ পরিবারের দেড় শতাধিকের বেশি মানুষকে। উৎপাদিত ধান, গম, সরিষাসহ অন্যান্য পণ্য আনা-নেয়ায় পড়তে হয় চরম বিপাকে। ছয় বছর আগে খালে সেতুটি তৈরি হলেও সংযোগ সড়ক আর হয়ে ওঠে না।

 

জানা গেছে, রাঙ্গুনিয়ার সংসদ সদস্য তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদের উদ্যোগে সেতুটি ছয় বছর আগে ১৩ লাখ ৭৮ হাজার টাকা খরচ করে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অর্থায়নে বানানো হয়। কিন্তু সংযোগ সড়ক তৈরি না হওয়ায় সেতুর সুফল পাচ্ছে না এলাকাবাসী। অবশেষে সেতুর দু’পাশে সড়ক পাওয়ার আশ্বাস পেয়ে স্থানীয়দের মাঝে উচ্ছাস দেখা যায়।

 

বেতাগী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শফিউল আলম শফি বলেন, তিন দিন আগে একটি সংবাদ দেখি পত্রিকায় ব্রিজের দু’পাশে সড়ক নাই। পরে ইউএনও স্যার ফোন করে বিষয়টি জানান। দায়িত্ব নিয়েছি এক বছর, এর মধ্যে এলাকাবাসী বিষয়টি আমাকে না জানানোর কারণে কাজটি অগোচরে থেকে যায়।

 

তিনি আরো বলেন, শুধু ব্রিজের দুই পাশে সড়ক দিলে হবে না, গাইড ওয়াল করতে হবে। কারণ বর্ষা মৌসুমে জোয়ারের পানি আসলে সড়ক ভেঙে যাবে। তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপিকে বিষয়টি অবগত করে অতিদ্রæত ব্রিজের দু’পাশে সড়ক ও গাইড ওয়াল করে দেয়া হবে।

 

এ বিষয়ে রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতাউল গনি ওসমানী বলেন, গণমাধ্যমে সংবাদটি দেখার পর সেতুর দু’পাশে সড়ক না থাকার বিষয়টি জেনেছি। দ্রুত একটি প্রকল্প নিয়ে সড়কটি করে দেয়ার জন্য সংশ্লিষ্টদের বলেছি।

 

ভোরের আকাশ/নি