logo
আপডেট : ১১ ফেব্রুয়ারি, ২০২৩ ১৭:৩০
ভোটাধিকার প্রতিষ্ঠায় সরকার পতনের বিকল্প নেই: এলডিপি
নিজস্ব প্রতিবেদক

ভোটাধিকার প্রতিষ্ঠায় সরকার পতনের বিকল্প নেই: এলডিপি

গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য সরকার পতনের কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) নেতারা। শনিবার বিকেলে রাজধানীর ভাটারায় এক মিছিলে অংশ নিয়ে নেতারা এসব কথা বলেন।

 

ভাটারা থানাধীন বাঁশতলা ক্যামব্রিয়ান কলেজের সামনে থেকে মিছিল বের করে লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপির ঢাকা মহানগর উত্তর শাখা।

 

ভাটারায় মিছিলপূর্ব সমাবেশে এলডিপির নেতারা বলেন, বর্তমান অগণতান্ত্রিক সরকার মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রকে ধ্বংস করেছে। স্বাধীন সার্বভৌম বাংলাদেশ, গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠা করার যে স্বপ্ন, সেই স্বপ্ন বর্তমান সরকার ভেঙে খানখান করে দিয়েছে। বাঙালি জাতির সমস্ত অর্জন ধ্বংস করে ফেলেছে।

 

বাংলাদেশ আজ একটা গণতন্ত্রবিহীন রাষ্ট্রে পরিণত হয়েছে। আমরা অধিকারবিহীন অবস্থার মধ্যে বিরাজ করছি।

 

রাজধানীতে ঢাকা মহানগর উত্তর এলডিপির সাধারণ সম্পাদক অবাক হোসেন রনির নেতৃত্বে এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন এলডিপির যুগ্ম মহাসচিব বিল্লাল হোসেন মিয়াজি।

 

অন্যদের মধ্যে এলডিপির উপদেষ্টা অধ্যক্ষ মাহবুবুর রহমান, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক সাহাদাত হোসেন মানিক, যুববিষয়ক সম্পাদক আমান সোবহান, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক খালেদ বিন জসিম, সহসাংগঠনিক সম্পাদক আলী আজগর বাবু, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক সোহেল, মহানগর উত্তর এলডিপি সহসভাপতি আলী আকবর শাহ কবির প্রমুখ উপস্থিত ছিলেন।

 

অন্যদিকে হাজারীবাগে গণতান্ত্রিক শ্রমিক দল মিছিল বের করে। দলের সাধারণ সম্পাদক মন্তাজ খানের নেতৃত্বে মিছিলে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন এফএমএ আল মামুনসহ সিনিয়র নেতারা।

 

এ ছাড়াও বর্তমান সরকারের পদত্যাগ দাবিতে রাজধানীর একাধিক স্পটে মিছিল করেছে কর্নেল (অব.) ড. অলি আহমেদ নেতৃত্বাধীন এলডিপি।

 

ভোরের আকাশ/নি