logo
আপডেট : ১২ ফেব্রুয়ারি, ২০২৩ ১৪:০৯
দুই কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস
ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি

দুই কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস

দিনাজপুরের ফুলবাড়ীতে মোস্তাফিজুর রহমান ফিজার এমপির নেতৃত্বে রোববার মাদকদ্রব্য ধ্বংস করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)

দিনাজপুরের বিভিন্ন এলাকা থেকে জব্দকৃত মাদকদ্রব্য ধ্বংস করা হয়েছে। ধ্বংস করা মাদকের আনুমানিক মূল্য ২ কোটি টাকা। ২০২২ সালের ১ মে থেকে ১৫ পর্যন্ত ৮ মাসে এ মাদক জব্দ করে বিজিবি।

 

রোববার ফুলবাড়ীর ২৯ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) উদ্যোগে ধ্বংসকৃত মাদকদ্রব্যের মধ্যে ছিল- ভারতীয় ফেনসিডিল ১৫ হাজার ৮৮ বোতল, এমকেডিল ১ হাজার ২০৩ বোতল, ইয়াবা ট্যাবলেট ৩ হাজার ৯২২ পিস, গাঁজা ৬৩ কেজি ২০০ গ্রাম, বিদেশি মদ ১ হাজার ২৭২ বোতল, দেশি মদ ৫৪ দশমিক ২৫ লিটার, বিভিন্ন ধরনের নেশা জাতীয় ইনজেকশন ২০ হাজার ১৬৪ পিস, যৌন উত্তেজক সিরাপ ৪৫ হাজার ৭৫৩ বোতল, হেরোইন ০.০১৭ কেজি এবং ০.০০২ কেজি আফিম। 

 

মাদক ধ্বংসে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, দিনাজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক গণশিক্ষা মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি।

 

তিনি বলেন, মাদক ধ্বংসকরণের অনুষ্ঠানটি মাদক নিরাময়ে বড় ধরনের ভূমিকা রাখবে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সমাজের সর্বস্তরের মানুষকে মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। কারণ এই মাদকের কারণেই আমাদের আগামীর প্রজন্ম ধ্বংস হচ্ছে। জাতি ধ্বংস হচ্ছে।

 

ফুলবাড়ী ২৯ ব্যাটালিয়ন সদর দপ্তরে মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আলমগীর কবির, পিএসসি। রংপুর সদর দপ্তরের ভারপ্রাপ্ত রিজিয়ন কমান্ডার কর্নেল মো. আনোয়ার লতিফ খান বিপিএম (বার) পিএসসি, দিনাজপুর সেক্টর সদর দপ্তরের সেক্টর কমান্ডার লে. রাশেদ আজগর, দিনাজপুরের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মনিরুল ইসলাম, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক শাহ নেওয়াজ, উপকমিশনার কাস্টম এক্সাইজ ও ভ্যাটের রাজস্ব কর্মকর্তা নজরুল ইসলাম প্রমুখ বক্তব্য দেন।

 

ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আলমগীর কবির, পিএসসি বলেন, ফুলবাড়ী ২৯ বিজিবি সদস্যরা সীমান্ত রক্ষার পাশাপাশি বিরোধী অভিযানের অংশ হিসেবে মাদক নির্মূলের জন্য প্রধানমন্ত্রীর প্রদত্ত ‘জিরো টলারেন্স’ নীতি নিশ্চিতকল্পে বদ্ধপরিকর। বিজিবি সদস্যরা অত্যন্ত প্রতিকূল পরিবেশে জীবনের ঝুঁকি নিয়ে মাদক নির্মূল অভিযান পরিচালনা করে আসছে।

 

আদালতের অনুমতিক্রমে এবং জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে উল্লিখিত জব্দকৃত মাদকদ্রব্যগুলো আনুষ্ঠানিকভাবে প্রকাশ্যে ধ্বংস করা হয়। মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠানে র‌্যাব সদস্য, থানাপুলিশ, জনপ্রতিনিধি, শিক্ষক, শিক্ষার্থী, গণমাধ্যমকর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

 

ভোরের আকাশ/নি