logo
আপডেট : ১৬ ফেব্রুয়ারি, ২০২৩ ১৫:৩৯
জয়পুরহাটে প্রতারক চক্রের দুই সদস্য গ্রেপ্তার
জয়পুরহাট প্রতিনিধি

জয়পুরহাটে প্রতারক চক্রের দুই সদস্য গ্রেপ্তার

বাংলাদেশ সেনাবাহিনীতে মেসওয়েটার পদে চাকরির প্রলোভন দেখিয়ে ও ভুয়া নিয়োগপত্র প্রদানের মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়া জয়পুরহাটের প্রতারক চক্রের প্রধানসহ দুজনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৫।

 

বুধবার রাতে সদর উপজেলার জামালপুর বাজার এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

 

আজ বৃহস্পতিবার (১৬ই ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে র‌্যাব-৫।

 

গ্রেপ্তারকৃতরা হলেন- বগুড়ার গাবতলী উপজেলার কামার চট্টগ্রামের মৃত আব্দুল জলিল সরকারের ছেলে মূলহোতা আরিফুর রহমান (৫২), জয়পুরহাট সদর উপজেলার দাদড়া জন্তি গ্রামের রসিক মÐলের ছেলে আব্দুল গনি মন্ডল (৫৭)।

 

র‌্যাব জানায়, জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল জয়পুরহাট সদর উপজেলার জামালগঞ্জ বাজার এলাকা থেকে ভুয়া নিয়োগপত্র প্রদানের মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের সদস্যরা চারজনের একটি সিন্ডিকেটের মূলহোতাসহ দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। যেখানে সবাই ২০১৬ সাল থেকে দরিদ্র মানুষের সঙ্গে প্রতারণামূলক কর্মকান্ডে জড়িত।

 

আরিফুর রহমান ২০১৬ সালে বাংলাদেশ সেনাবাহিনী থেকে অবসর গ্রহণ করেন এবং প্রতারণামূলক কার্যক্রম শুরু করেন। এই সিন্ডিকেট কখনো কখনো অবৈধ নিয়োগের মিথ্যা আশ্বাস দিয়ে বা ভুয়া নিয়োগপত্র দিয়ে প্রার্থীদের কাছ থেকে টাকা হাতিয়ে নিত। আরিফুর রহমান প্রার্থীদের আশ্বস্ত করেন যে, ঢাকা সেনানিবাসের উচ্চপদস্থ সেনা কর্মকর্তাদের সঙ্গে তার দৃঢ় সম্পর্ক রয়েছে।

 

অন্য আসামি মো. আব্দুল গনি অনেক প্রার্থীর কাছ থেকে টাকা আদায় করে মূলহোতা ও ভুয়া মেজর মো. আরিফুর রহমানকে টাকা দেন।

 

জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের অধিনায়ক মেজর মো. মোস্তফা জামান জানান, ২০২০ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে মেসওয়েটার পদে চাকরি দেয়ার জন্য এক প্রার্থীর কাছ থেকে ৫.৫ লাখ টাকা নেয় এবং জাল নিয়োগপত্র দেয়।

 

পরে ওই পদে যোগ দিতে যাওয়ার সময় ওই প্রার্থী ভুয়া নিয়োগপত্রের কথা জানতে পারেন। র‌্যাব-৫ এর একটি চৌকষ আভিযানিক দল কয়েকটি জাল নিয়োগপত্র ও অন্যান্য নথিসহ তাদের আটক করে।

 

পরবর্তীতে ভুক্তভোগীরা বাদী হয়ে জয়পুরহাট জেলার সদর থানায় গ্রেপ্তার আসামিদ্বয়ের বিরুদ্ধে প্রতারণা মামলা করেন।

 

ভোরের আকাশ/নি