logo
আপডেট : ২৫ ফেব্রুয়ারি, ২০২৩ ১৮:১৫
পিলখানা হত্যাকান্ডের বিচার-তদন্ত স্বচ্ছ হয়নি: জিএম কাদের
নিজস্ব প্রতিবেদক

পিলখানা হত্যাকান্ডের বিচার-তদন্ত স্বচ্ছ হয়নি: জিএম কাদের

পিলখানা হত্যাকান্ডের বিচার ও তদন্ত প্রক্রিয়া স্বচ্ছ হয়নি বলে দাবি করেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপ-নেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের।

 

শনিবার সকালে বনানীর সামরিক কবরস্থানে পিলখানা হত্যায় শহীদ সেনা কর্মকর্তাদের স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের কাছে এই দাবি করেন তিনি।

 

জাপা চেয়ারম্যান বলেন, পিলখানা হত্যাকান্ডের বিচার ও তদন্ত প্রক্রিয়া স্বচ্ছ হয়নি। বেশিরভাগ শহীদ পরিবার মনে করে, পিলখানা হত্যার বিচার ও তদন্তে স্বচ্ছতা নেই। এ নিয়ে শহীদ পরিবারের মনে ক্ষোভ রয়েছে।

 

তিনি বলেন, শহীদ পরিবারের সদস্যদের সন্তুষ্ট হতে দেখিনি। এত বড় হত্যাকান্ড হয়ে গেলো কেউ কিছু জানতে পারলো না। কেউ আঁচ করতে পারলো, কেন ব্যবস্থা নেওয়া হলো না?

 

আবার, এমন ভয়াবহ হত্যাকান্ডের ঘটনায় দায়িত্বশীল যারা আঁচ করতে পারেনি তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়েছে? এমন অনেক প্রশ্নের উত্তর জানতে চায় জাতি।

 

জিএম কাদের বলেন, ২৫ ফেব্রুয়ারিকে বাংলাদেশের ইতিহাসে অত্যন্ত মর্মান্তিক দিন। মুক্তিযুদ্ধে যত সেনা কর্মকর্তা শহীদ হয়েছেন, তার চেয়ে বেশি সেনা কর্মকর্তা শহীদ হয়েছেন পিলখানা হত্যাকান্ডে। এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক ও লজ্জাজনক।

 

আমরা শোকাহত, আমার ভাগ্নে এই হত্যাকান্ডে শহীদ হয়েছেন। পিলখানা হত্যাকান্ডে নিহত সবার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি।

 

এসময় আরও উপস্থিত ছিলেন জাপার প্রেসিডিয়াম সদস্য মো. হাবিবুর রহমান, এসএম ফয়সল চিশতী, মোস্তফা আল মাহমুদ, ভাইস চেয়ারম্যান আহসান আদেলুর রহমান প্রমুখ।

 

ভোরের আকাশ/নি