logo
আপডেট : ২৭ ফেব্রুয়ারি, ২০২৩ ১৮:৩৫
এশিয়া ইউনিভার্সিটির ‘আইডিয়া সিজন ২.০ কর্মশালা’ অনুষ্ঠিত
নিজস্ব প্রতিবেদক

এশিয়া ইউনিভার্সিটির ‘আইডিয়া সিজন ২.০ কর্মশালা’ অনুষ্ঠিত

উদ্যোক্তা হতে হলে চ্যালেঞ্জ নিতে হবে। এক্ষেত্রে শিক্ষা নিতে হবে নিজের ব্যর্থতা থেকে। সফল হতে হলে আপনাকে প্রথমে ব্যর্থ হতে হবে। এতে হতাশ হওয়া যবে না। ইউনিভার্সিটি অফ এশিয়া প্যাসিফিকের উদ্যোক্তা ও ক্যারিয়ার ডেভেলপমেন্ট ক্লাব (ইসিডিসি)’র উদ্যোগে গতকাল ইউএপি অডিটোরিয়ামে ‘আইডিয়া সিজন ২.০’ শীর্ষক কর্মশালায় এসব কথা বলেন পাঠাও-এর প্রতিষ্ঠাতা হোসাইন এম ইলিয়াস। কর্মশালাটি পরিচালনা করতে গিয়ে একজন উদ্যোক্তা হিসেবে নিজের অভিজ্ঞতা তুলে ধরেন তিনি।

 

বাংলাদেশি পরিবহন ও রাইডশেয়ারিং সেবাদানকারী প্রতিষ্ঠান পাঠাও-এর প্রতিষ্ঠাতা হোসাইন এম ইলিয়াস আরও বলেন, ‘পাঠাও’র শুরুটা হয়েছিল একটা স্বপ্ন নিয়ে। আমরা চেয়েছি মানুষের জীবনকে সহজ করে তুলতে। এখন আমরা দেশের অর্থনীতিতেও ভূমিকা রাখতে পারছি, মানুষের কর্মসংস্থানের সুযোগ করে দিতে পারছি।

 

ইউএপি ছাত্র কল্যাণ অধিদপ্তরের পরিচালক তাকাদ আহমেদ চৌধুরীর সংক্ষিপ্ত স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানটি শুরু হয়। এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক ও ইসিডিসির উপদেষ্টা মোহাম্মদ রাকিব, ইউএপি ছাত্র কল্যাণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. তারেক খান, ইস্টার্ণ ব্যাংক লিমিটেডের (ইবিএল) অগ্রাধিকার ও মহিলা ব্যাংকিং বিভাগের প্রধান তানজেরী হক প্রমুখ।

 

ভোরের আকাশ/আসা