logo
আপডেট : ৫ মার্চ, ২০২৩ ১৬:৩৪
শিশু ধর্ষণ ও হত্যার দায়ে একজনের মৃত্যুদন্ড
যশোর প্রতিনিধি

শিশু ধর্ষণ ও হত্যার দায়ে একজনের মৃত্যুদন্ড

জসীম মোল্লাকে আদালতে নিয়ে যাচ্ছে পুলিশ

যশোরে ৬ বছর বয়সি শিশুকে ধর্ষণের পরে হত্যা ও মরদেহ গুমের দায়ে নাজমুল বান্দা আলী নামে এক যুবককে মৃত্যুদন্ডের রায় দিয়েছেন আদালত। গতকাল রোববার যশোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর বিচারক গোলাম কবীর এই রায় ঘোষণা করেন। আদালতের স্পেশাল পিপি সেতারা খাতুন বিষয়টি নিশ্চিত করেছেন।

 

দন্ড প্রাপ্ত নাজমুল বান্দা আলী যশোরের বাঘারপাড়া উপজেলার ঠাকুরকাঠি গ্রামের শের আলীর ছেলে। আদালত সূত্রে জানা যায়, বাঘারপাড়া উপজেলার ঠাকুরকাটি গ্রামের কৃষি শ্রমিক মুক্তার আলী বিশ্বাসের সঙ্গে প্রতিবেশী নাজমুল বান্দা আলীদের পারিবারিক শত্রুতা ছিল।

 

২০২১ সালের ২০ নভেম্বর সকালে মুক্তার আলীর মেয়ে রিক্তা বাড়িতে খেলাধুলা করছিল। একপর্যায়ে সে নাজমুলদের বাড়ির উঠোনে গেলে নাজমুল সজোরে তাকে চড় মারে। এতে রিক্তা জ্ঞান হারায়। পরে তাকে ঘরের ভেতর নিয়ে ধর্ষণের পর শ্বাস রোধ করে হত্যা করে।

 

হত্যার পর মরদেহ গুমের উদ্দেশ্যে শিশুটিকে বস্তাবন্দি করে তার খাটের পাশে রাখে। এরপর তাদের বাড়ির পাশে পুকুরের ধারে গর্ত খুঁড়ে রাখে মরদেহ পুঁতে রাখার জন্য। মেয়েকে না পেয়ে স্বজনরা তাকে বাড়ির আশেপাশে খুঁজতে থাকেন। এমনকি নাজমুলও তাদের সঙ্গে খোঁজে।

 

বাড়ির পাশের পুকুরে সে জালও টানে। লোকজন পুকুরের ধারে গর্তের কারণ জানতে চাইলে নাজমুল বলে সেখানে সে আলু লাগাবে। লোকজনের সন্দেহ হলে তারা নাজমুলের ঘর দেখতে চান। কিন্তু সে ঘরে ঢুকতে দিচ্ছিল না।

 

একপর্যায়ে তারা ঘরে ঢুকলে নাজমুল সেখান থেকে পালিয়ে যায়। পরে ঘরের ভেতর খাটের কোনায় তারা বস্তা দেখতে পায়। বস্তা খুলে তার ভেতরে শিশু রিক্তার মরদেহ পাওয়া যায়। এরপর খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে মরদেহ উদ্ধার করে।

 

ওইদিনই নিহত শিশুর বাবা মুক্তার আলী বিশ্বাস বাঘারপাড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে মামলার তদন্তকারি কর্মকর্তা বাঘারপাড়া থানার ইন্সপেক্টর মকবুল হোসেন ২০২২ সালের ১৭ মে নাজমুলকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করেন।

 

সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আসামি নাজমুল বান্দা আলীকে মৃত্যুদন্ড ও এক লাখ টাকা জরিমানার রায় দেন।

 

রায় শেষে আদালত আসামিকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

 

ভোরের আকাশ/নি