logo
আপডেট : ৬ মার্চ, ২০২৩ ১৪:৪৪
রাঙ্গুনিয়ায় গ্রাহকের হাতে এনজিও ম্যানেজার খুন
রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি

রাঙ্গুনিয়ায় গ্রাহকের হাতে এনজিও ম্যানেজার খুন

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় কিস্তির টাকা নিয়ে বাগবিতন্ডার জেরে গ্রাহকের হাতে এনজিও ম্যানেজার খুন হয়েছে। তার নাম চম্পা রানী চাকমা (২৯)। তিনি বেসরকারি সংস্থার (এনজিও) পদক্ষেপ উন্নয়ন কেন্দ্র হোসনাবাদ ব্রাঞ্চের এসিস্ট্যান্ট ব্রাঞ্চ ম্যানেজার (লোন)।

 

রোববার রাত ৮টার দিকে উপজেলার উত্তর রাঙ্গুনিয়া ধামইরহাট ওয়ান ব্যাংকের ভবনে নিহতের নিজ কর্মস্থল পদক্ষেপ ব্রাঞ্চের সিঁড়ির নিচে প্রকাশ্যে এ হত্যাকান্ডের ঘটনা ঘটে। নিহত চম্পা রানী চাকমা রাঙ্গামাটি জেলার বন্দুক ভাঙ্গা ইউনিয়নের ছাক্রাছড়ি এলাকার বাসিন্দা এবং শান্তিময় চাকমার মেয়ে।

 

তবে চাকরি সূত্রে সে লালানগর ইউনিয়নের বেড়িবাঁধ এলাকায় ভাড়া বাসায় থাকতেন। অন্যদিকে হত্যাকারী মোহাম্মদ এনামুল হক রাঙ্গুনিয়া উপজেলার পারুয়া ইউনিয়নের উত্তর পারুয়া পশ্চিম পাড়া এলাকার মোহাম্মদ নুরুজ্জামানের ছেলে।

 

নিহত চম্পা রানী চাকমার সহকর্মী অ্যাসিস্ট্যান্ট ব্রাঞ্চ ম্যানেজার (হিসাব) রকিবুল ইসলাম জানান, ঘাতক খুনি মোহাম্মদ এনামুল হক সিঁড়ির নিচে দাঁড়িয়ে ছিলেন। এ সময় চম্পা রানী চাকমা অফিসের প্রতিদিনের মতো কার্যক্রম শেষে বাড়িতে যাওয়ার জন্য সিঁড়ি দিয়ে নামতে গেলে নিচে ছুরি হাতে দাঁড়িয়ে থাকা এনাম চম্পার সাথে কথা বলতে তাকে দাঁড়াতে বলেন।

 

চম্পা দাঁড়ালে সে প্যান্টের পকেট থেকে ছুরি বের করে তার গলার শ্বাস নালিতে আঘাত করেন। চম্পা রানী চিৎকার দিলে নিচে নেমে দেখি ছুরি মেরে হত্যাকারী এনাম দৌড়ে পালিয়ে যাচ্ছে। পরে তাকে উদ্ধার করে রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেকে কর্তব্যরত চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন।

 

জানা গেছে, হত্যাকারী মোহাম্মদ এনামুল হক দুই মাস আগে তার আপন বোনের নামে ১ লাখ টাকা ঋণ নেয়। এনাম ঠিকমতো ঋণের টাকা পরিশোধ না করলে ম্যানেজার চম্পা রানী চাকমার সাথে একাধিকবার কথা-কাটাকাটি হয়। তারই রেশ ধরে পরিকল্পিতভাবে চম্পা রানী চাকমাকে হত্যার উদ্দেশে এনাম পদক্ষেপ কার্যালয়ের নিচে দাঁড়িয়ে থাকে এবং চম্পা রানী চাকমাকে ছুরিকাঘাত করে হত্যা করে।

 

এ বিষয়ে জানতে রাঙ্গুনিয়া থানার ওসি মো. মাহাবুব মিলকী বলেন, হত্যাকারী এনাম লোন পরিশোধকে কেন্দ্র করে মানবিক উন্নয়ন কেন্দ্র পদক্ষেপের অ্যাসিস্টেন্ট ব্রাঞ্চ ম্যানেজার চম্পা রানী চাকমাকে ছুরিকাঘাত করে। হত্যাকারী এনাম নামের ওই ব্যক্তির ছুরির আঘাতে চম্পা রানীর শ্বাস নালি কেটে গেলে হাসপাতালে নেয়ার আগেই তার মৃত্যু ঘটে।

 

লাশ উদ্ধার করে আমরা ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠাচ্ছি। হত্যাকারী এনামকে ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে। শিগগিরই তাকে গ্রেপ্তার করতে সক্ষম হবো।

 

ভোরের আকাশ/নি