logo
আপডেট : ৭ মার্চ, ২০২৩ ১৯:৪৫
সিলেটে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ পালিত
সিলেট ব্যুরো চিফ

সিলেটে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ পালিত

ঐতিহাসিক ৭ মার্চ সিলেট ও জালালাবাদ সেনানিবাসে যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়। মঙ্গলবার দিবসের প্রারম্ভে সেনানিবাসের সকল ইউনিট ও প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে জাতির পিতার জীবনীভিত্তিক ডকুমেন্টারী ও ৭১ সালের ৭ মার্চের বঙ্গবন্ধুর ভাষণের ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। পরবর্তীতে বাংলাদেশের স্বাধীনতায় বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের ভূমিকা, অবদান, গুরুত্ব ও তাৎপর্য সম্পর্কে সকল ব্রিগ্রেড- ইউনিট পর্যায়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

এছাড়াও সিলেট ও জালালাবাদ সেনানিবাসের সকল শিক্ষাপ্রতিষ্ঠানেও নানা আয়োজনের মধ্যদিয়ে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করা হয়। এ উপলক্ষে জাতির পিতার জীবনীভিত্তিক ডকুমেন্টারী, ৭ মার্চের বঙ্গবন্ধুর ভাষণের ভিডিও প্রদর্শন, চিত্রাঙ্কন, আবৃত্তি, ছড়াপাঠ, নান্দনিক হাতের লেখা ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। দিবসটির তাৎপর্য তুলে ধরে প্রতিষ্ঠান সমূহের অধ্যক্ষ, নির্বাচিত শিক্ষক ও শিক্ষার্থীরা বক্তব্য রাখেন।


এদিকে, সিলেট ও জালালাবাদ সেনানিবাসের বিভিন্ন ইউনিট ও শিক্ষাপ্রতিষ্ঠানের পাশাপাশি সেনাবাহিনী পরিচালিত লেডিস ক্লাব, সেনাপরিবার কল্যাণ সংস্হা ও চিল্ড্রেন ক্লাবে ঐতিহাসিক এ দিবসটি উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করে।

 

 ভোরের আকাশ/আসা