logo
আপডেট : ১৯ মার্চ, ২০২৩ ১৪:৪১
আটোয়ারীতে নালিশী জমি দখলচেষ্টার অভিযোগ
পঞ্চগড় প্রতিনিধি

আটোয়ারীতে নালিশী জমি দখলচেষ্টার অভিযোগ

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে আদালতে মামলা চলমান থাকার পরও একই জমি অবৈধভাবে দখলচেষ্টার অভিযোগ ওঠেছে। দখলে বাধা দেয়ায় প্রাণনাশের হুমকির শিকার হয়েছেন বলে দাবি অভিযোগকারীর।

 

অভিযুক্তরা হলেন- উপজেলার তোড়িয়া ইউনিয়নের ছেপড়াঝার এলাকার আছির উদ্দীনের ছেলে সফিকুল ইসলাম এবং একই এলাকার মৃত তৌয়ব আলীর ছেলে গোলাম আজম ও আবু তাহের।

 

গত ২৫ ফেব্রুয়ারি আটোয়ারী থানায় অভিযোগটি দাখিল করেন কায়সার আলম নামের এক ব্যক্তি। ইতোমধ্যে অভিযোগের তদন্ত প্রতিবেদন আদালতে জমা দিয়েছেন তদন্তকারী কর্মকর্তা।

 

জানা যায়, সম্পত্তি নিয়ে অভিযুক্তদের সঙ্গে বিরোধ হলে আদালতে বাটোয়ারা মামলা করেন মামুন নামের এ ব্যক্তি। একের পর এক মিথ্যা তথ্য সংবলিত মামলায় কালক্ষেপন করে আসছেন তিনি। ফলে কায়সার আলম এবং তার ভাই খাইরুল আলম তপন দীর্ঘদিন যাবৎ হয়রানির শিকার হয়ে আসছেন।

 

এদিকে, ওই বাটোয়ারা মামলা চলাকালীন অবস্থায় অভিযুক্তরা নালিশী জমি জোরপূর্বক দখল করতে পাকা ঘর তৈরির কাজ শুরু করে। কায়সার ঘটনাস্থলে গিয়ে বাধা দিলে অভিযুক্তরা তাকে প্রাণ নাশের হুমকি দেয়।

 

কায়সার আলম বলেন, জমি সংক্রান্ত জেড়ে এই চক্রটি দীর্ঘদিন ধরেই আমাকে হয়রানি করে আসছে।আদালতে দীর্ঘদিন যাবত বাটোয়ারা মামলা দিয়ে আমাদেরকে ঝুলাচ্ছেন। এখন আবার আদালতের সিদ্ধান্ত আসার আগেই আরেকটি পক্ষ বিশৃংখলা সৃষ্টির চেষ্টা করছে এবং বিভিন্নভাবে আমাকে হুমকিধামকি দিচ্ছে।

 

এ বিষয়ে অভিযুক্ত সফিকুল ইসলিম বলেন, এটা আমার কেনা জমি। ২০০৮ সালে ক্রয় করেছি।

 

অভিযোগের তদন্ত কর্মকর্তা আটোয়ারী থানার এএসআই সিরাজুল ইসলাম বলেন, তদন্ত শেষে অভিযুক্তদের মুচলেকা গ্রহণের নিমিত্তে বিজ্ঞ আদালতে প্রসিকিউশন দাখিল করেছি।

 

ভোরের আকাশ/নি