logo
আপডেট : ২৮ মার্চ, ২০২৩ ১৯:৫৮
পাঁচ শতাধিক দুস্থকে ইফতারসামগ্রী দিলো বিজিবি
নিজস্ব প্রতিবেদক

পাঁচ শতাধিক দুস্থকে ইফতারসামগ্রী দিলো বিজিবি

পাঁচ শতাধিক গরিব ও দুস্থ মানুষের মাঝে ইফতারসামগ্রী বিতরণ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

 

মঙ্গলবার (২৮ মার্চ) বিকেলে রাজধানীর ধানমন্ডিতে আবাহনী মাঠে বিজিবির ঢাকা ব্যাটালিয়নের (৫ বিজিবি) উদ্যোগে এসব ইফতারসামগ্রী বিতরণ করা হয়।

 

বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম জানান, ইফতারি বিতরণ অনুষ্ঠানে ঢাকা ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল হাসানুর রহমান, উপ-অধিনায়ক মেজর মাহবুবুর রহমান এবং ঢাকা সেক্টরের অতিরিক্ত পরিচালক মেজর সামিন মনোয়ার উপস্থিত ছিলেন।

 

ইফতার বিতরণকালে লেফটেন্যান্ট কর্নেল হাসানুর রহমান বলেন, করোনা মহামারি ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বর্তমান বৈশ্বিক প্রেক্ষাপট বিবেচনায় পবিত্র রমজান মাসে সংযম পালন, ব্যয় সংকোচন ও কৃচ্ছ্রসাধনের অংশ হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবার গণভবনে ইফতার পার্টি আয়োজন না করার সিদ্ধান্ত নিয়েছেন এবং সবাইকে গরিব-দুঃখী মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন। প্রধানমন্ত্রীর এই ব্যয় সংকোচন ও কৃচ্ছ্রসাধন নীতির সঙ্গে একাত্মতা পোষণ করে বিজিবি পিলখানায় ইফতার অনুষ্ঠান স্থগিত করে সারাদেশে মাসব্যাপী ইফতারি বিতরণ কার্যক্রম গ্রহণ করেছে।

 

তিনি বলেন, বিজিবি আজ ধানমন্ডির আবাহনী মাঠে পাঁচ শতাধিক গরিব ও দুস্থ মানুষের মাঝে ইফতারি বিতরণ করেছে। বিজিবির এই মহতী উদ্যোগ শুধু আজই নয়, সারা রমজানব্যাপী চলমান থাকবে।

 

ভোরের আকাশ/আসা