logo
আপডেট : ৫ এপ্রিল, ২০২৩ ১৪:৪৩
প্রকৌশলীর বুকে লাথি মারলেন চেয়ারম্যান
ময়মনসিংহ ব্যুরো

প্রকৌশলীর বুকে লাথি মারলেন চেয়ারম্যান

প্রকৌশলীর বুকে লাথি মারেন চেয়ারম্যান (ভিডিও চিত্র)

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (বিউবি) তিন প্রকৌশলীকে মারধরের অভিযোগ উঠেছে ময়মনসিংহের তারাকান্দা উপজেলার বিসকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাকির আহম্মদ বাবুলের বিরুদ্ধে।

 

এ ঘটনায় মঙ্গলবার বিকেলে বিউবো বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. মোফাজ্জল হোসেন বাদী হয়ে চেয়ারম্যানসহ দুজনের নামে ও অজ্ঞাতনামা ১০-১২ জনকে আসামি করে তারাকান্দা থানায় মামলা দায়ের করেছেন।

 

এর আগে সোমবার দুপুরে ইউনিয়নের কাকনীকোনা ব্রিজ মোড় এলাকায় মারধরের ঘটনা ঘটে। মারধরের ভিডিও দৈনিক ভোরের আকাশের হাতে এসেছে।

 

ভিডিওতে চেয়ারম্যানকে প্রকৌশলীদের তুই-তুকারি করে বলতে শোনা যায়, লাইন কেটেছিস কেন। এ কথা বলে অকথ্য ভাষায় গালাগাল করতে করতে এক প্রকৌশলীর বুকে লাথি মারেন চেয়ারম্যান। এরপর চেয়ারম্যানের সহযোগীদের অন্য প্রকৌশলীকে ধরে মারধর করতে দেখা যায়।

 

নির্যাতনের শিকার প্রকৌশলীরা হলেন বিউবো ময়মনসিংহের সহকারী প্রকৌশলী মো. সৈকত মাহমুদ, উপসহকারী প্রকৌশলী মো. আল আমীন আজাদ এবং উপসহকারী প্রকৌশলী মো. মাসুম পারভেজ রুবেল।

 

এ বিষয়ে নির্বাহী প্রকৌশলী মো. মোফাজ্জল হোসেন বলেন, নিয়মিত কাজের অংশ হিসেবে উপজেলার বিসকা ইউনিয়নের বিভিন্ন এলাকায় সরকারি রাজস্ব আদায়ের উদ্দেশ্যে একটি টিম পরিদর্শনে যায়। সেখানে কাকনীকোনা ব্রিজ মোড় এলাকার বাসিন্দা আবাসিক গ্রাহক হাতেম আলীর বাড়িতে দেখা যায় তিনি প্রি-পেইড মিটারবহির্ভূত বিদ্যুৎ ব্যবহার করে আসছিলেন।

 

যা হাতেনাতে শনাক্ত করা হয়। তাৎক্ষণিক হাতেম আলীর আবাসিক সংযোগটি বিচ্ছিন্ন করা হয়।

 

প্রকৌশলী মোফাজ্জল আরো বলেন, বিসকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাকির আহম্মদ বাবুল, হাতেম আলীর অবৈধ সংযোগটি বিচ্ছিন্ন না করতে ফোন করে সুপারিশ করেন। চেয়ারম্যানের সুপারিশ না রাখায় কিছুক্ষণ পরে কাকনীকোনা ব্রিজ মোড় এলাকায় চেয়ারম্যানসহ কয়েকজন বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সদস্যদের গতিরোধ করেন। সৈকত মাহমুদ, সহকারী প্রকৌশলীর সঙ্গে কথা কাটাকাটির একপর্যায়ে মো. আল আমীন আজাদ, উপসহকারী প্রকৌশলী ও মো. মাসুম পারভেজ রুবেলকে মুখে, ঘাড়ে, পিঠে ও পেটে কিল-ঘুষি দেয়।

 

হামলাকারীরা জব্দ মিটার ও তার ছিনিয়ে নিয়ে যায়। আহত প্রকৌশলীদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

 

নির্বাহী প্রকৌশলী আরো বলেন, এ ঘটনায় তারাকান্দা থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে। আমরা ন্যায়বিচার প্রত্যাশা করছি।

 

অভিযুক্ত চেয়ারম্যান শাকির আহম্মদ বাবুল বলেন, ‘গ্রামের মানুষ না বুঝে অনেক সময় ভুল করে ফেলে। তাই তাদের হয়ে সুপারিশ করায় বিদ্যুৎ বিভাগের লোকজন আমার সঙ্গে দুর্ব্যবহার করেন। এ সময় আমার লোকজন তার প্রতিবাদ করে। পরে আমি তাদের থামিয়ে বিদ্যুৎ বিভাগের লোকজনকে পাঠিয়ে দেই।’

 

তারাকান্দা থানার ওসি আবুল খায়ের বলেন, বিউবো ময়মনসিংহের প্রকৌশলীদের ওপর হামলার ঘটনায় মামলা হয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

ভোরের আকাশ/নি