logo
আপডেট : ১০ এপ্রিল, ২০২৩ ১৫:১৪
জমি নিয়ে বিরোধের জেরে সংঘর্ষ, আহত ৫
সিরাজগঞ্জ প্রতিনিধি

জমি নিয়ে বিরোধের জেরে সংঘর্ষ, আহত ৫

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলায় জমিসংক্রান্ত বিরোধের জেরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে পাঁচজন আহত হয়েছেন। এর মধ্যে দুই জনের অবস্থা আশঙ্কাজনক। সোমবার সকাল ৭টার দিকে উপজেলার নওগাঁ ইউনিয়নের কালুপাড়া গ্রামে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

 

আহতরা হলেন, কালুপাড়া গ্রামের তোফাজ্জল হোসেন (৬০) তার দুই ভাই জমসের আলী(৫৫), তোমছের আলী (৫০), তোমছের এর স্ত্রী হালিমা খাতুন (৪৫) ও তার ছেলে আব্দুল আলিম (৩০) ।

 

আহত সবাইকে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

স্থানীয় সূত্রে জানা যায়, জমি নিয়ে বিরোধের জেরে কালুপাড়া গ্রামের তোমছের আলী গং ও ফজল আলী গংদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এর আগে সালিসী বৈঠকে তোমছের আলী জায়গা বুঝিয়ে নিয়ে ঘরবাড়ি উঠিয়ে ভোগ দখল করে আসছিল।

 

এছাড়াও এ জায়গা নিয়ে আদালতে মামলাও চলমান রয়েছে । সম্প্রতি তাড়াশ উপজেলার সহকারী কর্মকর্তা (ভূমি) সরজমিনে ঐ জায়গায় তদন্ত করেছেন ।

 

এ বিষয়ে তোমছের আলী বলেন, সোমবার সকালে হঠাৎ ফজল আলী তার ছেলে রাসেল, হানিফের ছেলে কামরুল ও রহিম , কবাদের ছেলে তাহেজ , আমিরুলও তাজ উদ্দিন সহ অনেকেই বাড়িঘর ভাঙচুর করতে থাকে ঐ সময় তোফাজ্জল বাঁধা দিতে গেলে রড ও দেশীয় অস্ত্র নিয়ে অতর্কিতভাবে হামলা চালায় ।

 

এ সময় আমরা এগিয়ে গেলে আমাদের উপর হামলা করে মারাত্মকভাবে জখম করে।

 

এ ব্যাপারে তাড়াশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ শহিদুল ইসলাম বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় এখনো কেউ অভিযোগ নিয়ে আসেনি। অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করা হবে ।

 

ভোরের আকাশ/নি