logo
আপডেট : ১৭ এপ্রিল, ২০২৩ ১৫:৫৫
ঈদের ৩ দিন ২০ মিনিট পর পর ছাড়বে মেট্রোরেল
নিজস্ব প্রতিবেদক

ঈদের ৩ দিন ২০ মিনিট পর পর ছাড়বে মেট্রোরেল

ঈদের ৩ দিন ২০ মিনিট পর পর ছাড়বে মেট্রোরেল। ২০ এপ্রিল থেকে এ সময়সীমা কার্যকর হবে। স্বাভাবিক সময়ে ১০ মিনিট পরপর চলাচল করে মেট্রোরেল।

 

সোমবার রাজধানীর প্রবাসী কল্যাণ ভবনের মেট্রোরেলের সভাকক্ষে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এন সিদ্দিক এ তথ্য জানিয়েছেন। ঈদ উপলক্ষে সরকারি ছুটির দিনগুলোতে মেট্রোরেল চলাচলের বিশেষ এ সময়সূচি ঘোষণা করে মেট্রোরেল কর্তৃপক্ষ।

 

ব্যবস্থাপনা পরিচালক এম এন সিদ্দিক বলেন, ২০ এপ্রিল থেকে ঈদের পরের দিন পর্যন্ত সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত ১০ মিনিটের স্থলে ২০ মিনিট পর পর মেট্রোরেল চলাচল করবে।

 

আর শুধুমাত্র ঈদের দিন সকাল ৮টা থেকে দুপুর ২টার পরিবর্তে দুপুর ২টা থেকে বিকেল ৬টা পর্যন্ত ২০ মিনিট পরপর মেট্রো ট্রেন চলাচল করবে। মেট্রোরেলের সাপ্তাহিক বন্ধের দিন (মঙ্গলবার) ছাড়া প্রতিদিনই চলবে মেট্রোরেল চলাচল করবে।

 

অফিস আদেশে বলা হয়, উত্তরা উত্তর, উত্তরা সেন্টার, উত্তরা দক্ষিণ, পল্লবী, মিরপুর-১১, মিরপুর-১০, কাজীপাড়া, শেওড়াপাড়া ও আগারগাঁও এই ৯টি স্টেশনই খোলা থাকবে। প্রসঙ্গত, ঢাকার উত্তরা থেকে কমলাপুর পর্যন্ত ২১ কিলোমিটার দৈর্ঘ্যের প্রথম মেট্রোরেল যা এমআরটি লাইন-৬ নামে পরিচিত।

 

এ প্রকল্প সরকার হাতে নেয় ২০১২ সালে। ২৮ ডিসেম্বর এ পথের প্রথমাংশ উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চালু হলেও দ্বিতীয় অংশ আগারগাঁও থেকে মতিঝিল ২০২৩ সালের শেষ দিকে চালুর পরিকল্পনা রয়েছে। আর মতিঝিল থেকে কমলাপুর রেলস্টেশন পর্যন্ত বর্ধিতাংশ চালু হতে পারে ২০২৫ সালে। এমআরটি লাইন-৬ প্রকল্পের সর্বমোট ব্যয় হচ্ছে ৩৩ হাজার ৪৭২ কোটি টাকা।

 

ভোরের আকাশ/নি